• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

শাবিপ্রবিতে স্বপ্নোত্থানের বইমেলা শুরু


শাবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৩:০১ পিএম
শাবিপ্রবিতে স্বপ্নোত্থানের বইমেলা শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নোত্থানের উদ্যোগে ১২ দিনব্যাপী ‘স্বপ্নোত্থান বইমেলা ২০২৩’ শুরু হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় এ বইমেলার উদ্বোধন করেন স্বপ্নোত্থানের প্রধান উপদেষ্টা ও শাবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক আমেনা পারভীন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও শিশুসাহিত্যিক তুষার কর।

প্রধান অতিথির বক্তব্যে আমেনা পারভিন সবাইকে বই কেনার আহ্বান জানিয়ে বলেন, “বইমেলা সার্থক হবে অথবা ওরা (স্বপ্নোত্থান) যে উদ্দেশ্যে এই আয়োজন করছে, ক্যাম্পাসে আমরা যারা অবস্থান করছি এবং আমাদের চারপাশে যারা আছে, তারা সবাই মানুষকে সাহায্য করার বিষয়টা উপলব্ধি করে যত বেশি বই কিনব, তত বেশি সাহায্য করা সম্ভব হবে।”

বীর মুক্তিযোদ্ধা তুষার কর বই পড়ার ইতিবাচক দিকগুলো নিয়ে আলোচনা করেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ফারজানা সিদ্দিকা, অধ্যাপক তাহমিনা ইসলাম, সহযোগী অধ্যাপক আলমগীর কবির, সহকারী অধ্যাপক সুব্রত সরকার, সহকারী অধ্যাপক মো. রিয়াদুল ইসলাম ও প্রভাষক সিয়ামুল বাশার।

স্বপ্নোত্থানের সভাপতি বলেন, “আপনারা সবাই আমাদের টেন্টে আসবেন। আপনাদের সহযোগিতায় আমাদের আগামী প্রোগ্রামটি সুন্দরভাবে সম্পন্ন করে তাহসিনের মুখে যেন হাসি ফোটাতে পারি। এবারের বইমেলায় ১৯টি প্রকাশনীর বই পাওয়া যাবে। আর প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এবং শুক্রবার ও শনিবার দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বইমেলার স্টলগুলো খোলা থাকবে।”

উল্লেখ্য, এক বছর বয়সী শিশু তাহসিন ‘অ্যাট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট’ রোগে আক্রান্ত। তার চিকিৎসা সহায়তার জন্য ‘জ্ঞানগর্ভে হৃদস্পন্দন’ মোটোকে সামনে রেখে ‘স্বপ্নোত্থান বইমেলা ২০২৩’ এর আয়োজন করেছে স্বপ্নোত্থান। এই মেলার লভ্যাংশ শিশুটির চিকিৎসা জন্য ব্যয় হবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!