• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আর্জেন্টিনার জয়ে নোবিপ্রবিতে আনন্দের জোয়ার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২২, ১১:৫৩ এএম
আর্জেন্টিনার জয়ে নোবিপ্রবিতে আনন্দের জোয়ার

কাতার বিশ্বকাপ ফুটবল আসরের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। এ জয়ে বাধভাঙা উল্লাসে মেতে উঠেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আর্জেন্টিনা সমর্থকরা।

শুক্রবার (৯ ডিসেম্বর) রাতে আর্জেন্টিনার জয়ের পর নোবিপ্রবির ক্যাম্পাসে আর্জেন্টিনার পতাকাসহ ভুভুজেলা বাঁশি বাঁজিয়ে আর্জেন্টিনার সমর্থকরা বিজয় উদযাপন করেন।

টাইব্রেকারে আর্জেন্টিনার গোলটি দেওয়ার সঙ্গে সঙ্গে মেসি মেসি স্লোগানে ঝটিকা মিছিলে নেমে পড়েন তারা। আর্জেন্টাইন সমর্থকরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে মিছিল বের করে ভাষা শহীদ আব্দুস সালাম হল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হল, হযরত বিবি খাদিজা হল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে দিয়ে পুরো বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে গোল চত্বরে বড় পর্দায় খেলা দেখানোর ব্যবস্থা করা হয়েছে। পছন্দের দলের খেলা দেখতে ক্যাম্পাসে ফুটবলপ্রেমীদের উপস্থিতি দেখে মনে হয় যেন মিনি স্টেডিয়াম।

সাজেদুল হক তুষার নামে এক আর্জেন্টিনা সমর্থক বলেন, “বিশ্ববিদ্যালয় জীবনে এমন আনন্দঘনভাবে খেলা দেখার সুযোগ আর হবে না। বাসার থেকে বিশ্ববিদ্যালয়ে খেলা দেখে বেশি আনন্দ পাওয়া যায়। প্রতিটা গোলের সঙ্গে সঙ্গে চিল্লাচিল্লি একটা অসাধারণ অনুভূতি। ব্রাজিল আর্জেন্টিনা নিয়ে তর্কাতর্কি করা মিস করব।”

নুমান রাশেদ নামে এক মেসিভক্ত বলেন, “এই জয় মেসি ভক্তদের। মেসির অসাধারণ নৈপুণ্য ও নেতৃত্ব বিজয় ছিনিয়ে আনতে সহায়তা করেছে। আমরা খুবই আনন্দিত। আশা করি, আর্জেন্টিনাই এবার বিশ্বকাপ নেবে।”

সুজেল আহমেদ নামের আরেক আর্জেন্টাইন সমর্থক বলেন, “প্রিয় দলের জয়ের সঙ্গে সঙ্গে মিছিল নিয়ে হলগুলোর সামনে আসা এ এক অন্যরকম অনুভূতি। আনন্দ মিছিল নিয়ে পুরো বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করা আমাদের কাছে স্মৃতি হয়ে থাকবে। আমরা চাই এবারের বিশ্বকাপ মেসির হাতে উঠুক।” 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!