• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

সারা দেশে ভোটার উপস্থিতি কম হবে : জিএম কাদের


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০১:৩৬ পিএম
সারা দেশে ভোটার উপস্থিতি কম হবে : জিএম কাদের
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। ছবি : সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, “রংপুরে ভোটের উপস্থিতি ভালো হবে। এখানকার মানুষ ন্যাশনাল পলিটিকস নিয়ে মাথা ঘামাচ্ছে না। তারা জাতীয় পার্টির লাঙ্গল মার্কার রাজনীতি করে, ভোট দিতে চায়। কিন্তু রংপুর সারা দেশের পরিস্থিতি যাচাইয়ের উদাহরণ নয়। সারা দেশে ভোটার উপস্থিত কম হবে বলে মনে করছি।”

রোববার (৭ জানুয়ারি) সকালে রংপুর ৩ আসনের সেনপাড়া শিশু মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র পর্যবেক্ষণের সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, “আমাদের ভোটে নিয়ে এসে শেষ পর্যন্ত কোরবানি দিয়ে এক দলীয় শাসন ব্যবস্থা চালু করা হয় কিনা এটা নিয়ে আমরা শঙ্কিত। আমাদের কোরবানি দিলে দেশে এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম হয়ে যাবে।”

তিনি আরও বলেন, “সবসময় আমাদের আশঙ্কা ছিল যে, নির্বাচনে নিয়ে এসে আমাদের কোরবানি করা হবে। কোরবানি করে নির্ভেজাল, একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা হবে। এসব আশঙ্কা সত্যি হয় কিনা বিকেল হলেই বোঝা যাবে।”

জাতীয় পার্টির শঙ্কা যদি সত্যি হয়, তাহলে দলের অবস্থান কি হবে—এ প্রসঙ্গে জি এম কাদের বলেন, “সেটা যখন হবে তখন বলব। আগে থেকে কিছু বলতে চাই না। আমরা সার্বিক পরিস্থিতি দেখে দলের নেতাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব।”

জি এম কাদের বলেন, “জামালপুর-কুমিল্লাসহ বিভিন্ন জায়গায় আমাদের এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে বলে খবর পেয়েছি। যে পুরোনো কায়দায় আওয়ামী লীগ ভোটকেন্দ্র দখল করে ভোট ডাকাতির নির্বাচন করে। এবারও সেটাই করা হচ্ছে। যদিও বারবার আশ্বস্ত করা হয়েছিল যে এমন কোনো ঘটনা ঘটবে না। কিন্তু অলরেডি সকাল থেকে আমি তিনটা ঘটনা জেনেছি যে ভোট ডাকাতির নির্বাচনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।”

ভোট স্বাভাবিক হচ্ছে না উল্লেখ করে জিএম কাদের বলেন, “ভোট স্বাভাবিক হবে না, সেই ধরনের একটা আবহাওয়া তৈরি করা হচ্ছে। সব জায়গার খবর এখনো পাইনি। যে আশা করছিলাম ভোটটা স্বাভাবিক হবে। কিন্তু রংপুর ছাড়া বেশিরভাগ জায়গায় ভোট স্বাভাবিক হচ্ছে না।”

এসময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর মহানগরের সভাপতি সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রংপুর-৩ আসনে মোট ভোটার ৪ লাখ ৯৪ হাজার ৭৬৮ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৪৭ হাজার ২৯৪ জন ও পুরুষ ২ লাখ ৪৭ হাজার ৪৭২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন।

রংপুর-৩ আসনে নৌকার প্রার্থী তুষার কান্তি মন্ডলকে প্রত্যাহার করে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে ছেড়ে দেওয়া হয়। এ আসনে জি এম কাদেরের শক্ত প্রতিদ্বন্দ্বী তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারা ইসলাম রানী। এখানে নৌকার প্রার্থী না থাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগের একাংশের নেতারা ভোটারদের কাছে লাঙ্গলের পক্ষে ভোট চাইছেন।

Link copied!