• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

চাঁদা না দিলে ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়ার হুমকি


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০৭:০০ পিএম
চাঁদা না দিলে ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়ার হুমকি
চাঁদা না দিলে ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়ার হুমকি। ফাইল ফটো

বান্দরবানের রুমা উপজেলায় চাঁদা না দিলে পাঁচটি ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে অজ্ঞাত সন্ত্রাসীরা। রুমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাইন্দু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শৈবং মার্মাকে ফোন করে এই হুমকি দেওয়া হয় বলে তিনি জানিয়েছেন।

ইউপি চেয়ারম্যান শৈবং মার্মা জানান, অজ্ঞাত নম্বর থেকে ফোন করে ভোটকেন্দ্র বন্ধ করার হুমকি ও চাঁদা দাবি করা হয়। প্রাথমিকভাবে বিষয়টি রুমা থানায় জানানো হয়েছে এবং নম্বরটি গোয়েন্দা নজরদারির জন্য দেওয়া হয়েছে।

হুমকির বিষয়ে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সৈয়দ মাহবুবুল হক জানান, হুমকির বিষয়ে শুনেছেন। ভোটকেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ এবং অতিরিক্ত বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন বলেন, “হুমকির বিষয়ে রুমা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত করছেন। তবে এখনো পর্যন্ত থানায় এসে কারও বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ না দেওয়ায় বিষয়টি আরও খতিয়ে দেখছি।”

পুলিশ সুপার বলেন, অবাদ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন অংশগ্রহণের স্বার্থে বান্দরবান জেলা পুলিশ শক্ত অবস্থানে আছে। নির্বাচনে বিশৃঙ্খলাকারীদের আইনের আওতায় আনা হবে।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পার্বত্য জেলা বান্দরবানে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দুর্গম ২৬টি কেন্দ্রে হেলিকপ্টার ও নদীপথে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। জেলায় ১৮২টি কেন্দ্রের মধ্যে অতি গুরুত্বপূর্ণ ১৩৭টি এবং ৪৫টি সাধরণ ভোটকেন্দ্র, বান্দরবান ৩০০ নম্বর আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং ও জাতীয় পার্টির প্রার্থী এ টি এম শহিদুল ইসলাম।

Link copied!