• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

‘নির্বাচনে নিরপেক্ষতা নিয়ে সংশয় রয়েছে, তাই সরে দাঁড়ালাম’


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪, ১০:০৪ পিএম
‘নির্বাচনে নিরপেক্ষতা নিয়ে সংশয় রয়েছে, তাই সরে দাঁড়ালাম’
নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন জাপা প্রার্থী মাহবুব আলম। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী মাহবুব আলম।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে দিনাজপুরের বিরল উপজেলা জাতীয় পার্টির কার্যালয়ে নির্বাচনের সব কার্যক্রম থেকে অব্যাহতির ঘোষণা দেন তিনি।

এ সময় মাহবুব আলম জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে তার সংশয় রয়েছে। তাই তিনি নির্বাচনী সব ধরনের প্রচার-প্রচারণা থেকে সরে আসার সিদ্ধান্ত নিচ্ছেন।

মাহবুব আলম বলেন, “সুষ্ঠু নির্বাচন ও এর ফলাফল নিয়ে আমার মধ্যে দ্বিধা রয়েছে। তাছাড়া আমরা যখন ভোটারদের কাছে ভোট চাইতে যাচ্ছি তখন আমাদের বলা হচ্ছে, আমাদের ২৬টি আসন ছেড়ে দেওয়া হয়েছে, তারপরও কেন আমরা নির্বাচন করছি।”

জাপার এ প্রার্থী আরও জানান, নির্বাচন নিয়ে স্থানীয় ভোটারদের প্রশ্নে বিব্রত হয়ে তিনি সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন। বাইরে থেকে কোনো হুমকি বা চাপ নেই।

এ সময় উপজেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট সুধীর চন্দ্র শীল, সাধারণ সম্পাদক আফজাল হোসেন দুলাল, সহসভাপতি লোকমান হাকিম, যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, মোসলেম উদ্দীন, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস খান, সহসাংগঠনিক সম্পাদক সৈয়দ মমতাজুল হক, দপ্তর সম্পাদক ইউপি সদস্য সামিদুর রহমানসহ উপজেলা, ইউনিয়ন ও পৌর শাখা জাতীয় পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দিনাজপুর-২ আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও স্বতন্ত্র মিলে মোট তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জাতীয় পাটির প্রার্থী সরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় এখন খালিদ মাহমুদ চৌধুরী নৌকা ও আনোয়ার চৌধুরী জীবন ঈগল প্রতীক নিয়ে মাঠে থাকছেন।

Link copied!