• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্লাসে শিক্ষকের পিটুনি, স্কুলছাত্রীর আত্মহত্যা


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০৮:৫২ এএম
ক্লাসে শিক্ষকের পিটুনি, স্কুলছাত্রীর আত্মহত্যা
প্রতীকী ছবি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে শিক্ষকের মারধরে অভিমান করে ইসরাত জাহান সামিয়া (১৩) নামে এক স্কুলছাত্রীর আত্মহত্যার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (৪ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে আবদুর রব মাস্টারের বাড়ি থেকে ওই ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। সে ওই বাড়ির ওয়াসিমের মেয়ে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ছাত্রীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে। ময়নাতদন্তের রিপোর্ট আসার পর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওসি আরও বলেন, “শিক্ষকের মারধরের বিষয়টি আমরা প্রাথমিকভাবে জেনেছি। পরিবারের অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করা হবে। অভিযোগ প্রমাণিত হলে তাকে আটক করা হবে।”

জানা গেছে, গত ২৯ ফেব্রুয়ারি উপজেলার চরকাঁকড়া একাডেমি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী সামিয়াকে বেত দিয়ে মারধর করেন শিক্ষক। স্কুলছাত্রীর আত্মহত্যার খবর ছড়িয়ে পড়লে আত্মগোপন করেছেন অভিযুক্ত শিক্ষক নাজিম উদ্দিন।

সামিয়ার মা নাজমুন নাহার অভিযোগ করে বলেন, গত ২৯ ফেব্রুয়ারি চরকাঁকড়া একাডেমি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজিম উদ্দিন ক্লাস নেওয়ার সময় ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসের বিষয়ে আলোচনা করেন। এ সময় তিনি মা–বাবার প্রতি ভালোবাসার বিষয়ে কথা বলেন। ক্লাস শেষে সামিয়া সহপাঠীদের বলে, “আমিও ভালোবাসি আমার মা–বাবাকে।” কিন্তু তার দুই সহপাঠী শিক্ষক নাজিম উদ্দিনের কাছে সামিয়ার কথাগুলো ভিন্নভাবে উপস্থাপন করে। এতে নাজিম উদ্দিন ক্ষিপ্ত হয়ে শ্রেণিকক্ষে ফিরে এসে সামিয়াকে বেত দিয়ে বেদম পেটাতে থাকেন। এতে সে একপর্যায়ে বমি করতে থাকে। তখন প্রাথমিক চিকিৎসা দিয়ে ওষুধসহ তাকে বাড়ি পাঠিয়ে দেন ওই শিক্ষক।

ঘটনার চার দিন পর আজ সকালে সামিয়া মাকে নিয়ে স্কুলে গিয়ে অভিযোগ দেবে বলে জানায়। কিন্তু সামিয়াকে তার মা বলেন, “তুমি আরও সুস্থ হও, এরপর স্কুলে গিয়ে তোমাকে পেটানোর বিষয়ে শিক্ষক ও প্রধান শিক্ষককে জিজ্ঞেস করব।” এরপর দুপুরের পরিবারের লোকজনের অগোচরে সামিয়া নিজ ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

Link copied!