• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

তীব্র শীতে চুয়াডাঙ্গায় মাধ্যমিক স্কুল ছুটি


চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৪, ১০:৩৪ এএম
তীব্র শীতে চুয়াডাঙ্গায় মাধ্যমিক স্কুল ছুটি
জেলার মানচিত্র

দিনের তাপমাত্রা ১০ ডিগ্রির নীচে নামায় চুয়াডাঙ্গা জেলায় সকল মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে বৃহস্পতিবার ছুটি ঘোষণা করা হয়েছে। জেলা শিক্ষা কর্মকর্তা মো. আতাউর রহমানের নির্দেশনায় এ ছুটি ঘোষণা করা হয়েছে।

স্ব স্ব প্রতিষ্ঠানের প্রধান জেলা শিক্ষা কর্মকর্তার বরাতে এ ব্যাপারে নোটিশ টাঙ্গিয়ে দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছুটির বিষয়টি জানানো হয়েছে।

চুয়াডাঙ্গার ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে, “শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ ঢাকা এর ১৬.০১.২০২৪ তারিখের স্মারক নং ৩৭.০০.০০০০.০৭২.৪৪.০২২.১৭.১১ ও জেলা শিক্ষা অফিসার চুয়াডাঙ্গা মহোদয়ের নির্দেশনা মোতাবেক চলমান শৈত্য প্রবাহের কারণে আগামী ১৮.০১.২০২৪ তারিখ বৃহস্পতিবার ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়, চুয়াডাঙ্গার সকল শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে।”

এতে আরও বলা হয়েছে, নতুন করে কোনো নির্দেশনা না এলে রোববার থেকে শ্রেণি কার্যক্রম চালু করা হবে।

জেলা শিক্ষা কর্মকর্তা মো. আতাউর রহমান বলেন, “আবহাওয়া কার্যালয়ের তথ্য অনুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। তাছাড়া এখন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শীতকালীন খেলাখুলা চলছে। শীতকালীন খেলাধুলার বিষয়টিও বিবেচনায় রাখতে হচ্ছে। তারপরও বৃহস্পতিবার মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাগুলোতে ছুটি ঘোষণা করা হয়েছে।”

চুয়াডাঙ্গা আবহাওয়া কার্যালয়ের পর্যবেক্ষক তহমিনা নাছরিন জানান, বুধবার সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা অনুযায়ী চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ।
 

Link copied!