• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ৩ জ্বিলকদ ১৪৪৫

১৩ বছর পর লক্ষ্মীপুরের ৫ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ১১:৩২ এএম
১৩ বছর পর লক্ষ্মীপুরের ৫ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে
সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে ভোটাদের দীর্ঘ লাইন। ছবি : সংগৃহীত

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে লক্ষ্মীপুর সদরের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। রোববার (২৮ এপ্রিল) সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এর মধ্যে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষণীয়।

জানা গেছে, সীমানা জটিলতা থাকায় গত ১৩ বছরেও এ ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ না হওয়ায় এবার ভোটারদের মাঝে রয়েছে বাড়তি আমেজ। সকাল থেকেই ভোট কেন্দ্রগুলো ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে।

এ ৫টি ইউনিয়নে এবার ২৮ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ২২৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ নির্বাচনে ১ লাখ ২২ হাজার ৯২৮ জন ভোটার ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৪ হাজার ৬৮ জন, নারী ভোটার রয়েছে ৫৮ হাজার ৮৫৮ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২ জন।

এদিকে নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য করতে ভোট কেন্দ্রগুলোতে পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী সদস্য নিয়োজিত রয়েছেন। এছাড়া যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাঁচজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত রয়েছেন।

প্রসঙ্গত, সীমানা নির্ধারণ ও মামলা জটিলতার কারণে এ ৫ ইউনিয়নে ভোট হয়নি ১৩ বছরেরও বেশি সময় ধরে। এতে করে ভোটারধিকার প্রয়োগ ও নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন ভোটাররা। সম্প্রতি সমস্যা সমাধান করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

Link copied!