• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

৮ দফা দাবিতে পামেক শিক্ষার্থীদের ধর্মঘট


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ০৭:০৫ পিএম
৮ দফা দাবিতে পামেক শিক্ষার্থীদের ধর্মঘট

৮ দফা দাবিতে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের (পামেক) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২০ জুলাই) এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা।  

শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের জন্য ভাড়া করা পরিবহন বাজেট সংকট দেখিয়ে বন্ধ রেখেছে কলেজ কর্তৃপক্ষ। বর্তমানে সকল শিক্ষার্থীদের মূল ক্যাম্পাস থেকে নিজেদের অর্থায়নে হাসপাতালে যাতায়াত করতে হচ্ছে। নিজস্ব পরিবহন না থাকায় শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস করতে বেশ সমস্যায় পড়তে হচ্ছে।

শিক্ষার্থীরা আরও জানান, পরিবহন সমস্যার পাশাপাশি হোস্টেল ও ক্যাম্পাসের নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা, ক্যাম্পাসের দৃষ্টিনন্দন মূল ফটক নির্মাণ করা, কলেজের সম্মুখের ভাঙা সড়ক দ্রুত সংস্কার করা, ক্যাম্পাসের মধ্যে গবাদি পশু চড়ানো বন্ধ করা, ছাত্র হোস্টেলের জলাবন্ধতা দূর করা, হোস্টেলগুলোতে নিয়মিত বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা ও বিদ্যুৎ সমস্যার সমাধানসহ শিক্ষার্থীদের খেলার জন্য স্থায়ী মাঠের ব্যবস্থা করতে হবে।

শিক্ষার্থীরা জানান, “যদি এসব দাবি দ্রুত বাস্তবায়ন না করা হয়, তাহলে শনিবার থেকে লাগাতার বিক্ষোভ কর্মসূচি পালন করবেন তারা।”

এ বিষয়ে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. মো. ওবায়েদ ইবনে আলী বলেন, “ক্লাস বন্ধ রেখে কখনো ডাক্তার হওয়া সম্ভব নয়।” 

Link copied!