• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ফেনী পৌরসভার উদ্যোগে ঠান্ডা পানীয় বিতরণ


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৩:০৬ পিএম
ফেনী পৌরসভার উদ্যোগে ঠান্ডা পানীয় বিতরণ
রিকশাচালককে আইসক্রিম দিচ্ছেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। ছবি : প্রতিনিধি

ফেনীতে তীব্র গরমে স্বস্তি ফিরে আনতে পৌর শহরের চারটি পয়েন্টে সুপেয় ঠান্ডা পানির ব্যবস্থা ও রিকশাচালকদের মাঝে আইসক্রিম বিতরণ করা হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে ফেনী কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী এসব বিতরণ করেন।

এ সময় পৌরসভার কাউন্সিলর আমির হোসেন বাহার ও সাইফুর রহমান সাইফুসহ পৌর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

কয়েক দিনের তীব্র গরমে সারাদেশের ন্যায় ফেনীর মানুষ যখন ক্লান্ত ও শ্রান্ত তখন ফেনী শহরে চলাচলরত রিক্সা চালক ও পথচারীদের মাঝে স্বস্তি ফিরে আনতে পৌর শহরের চারটি জনগুরুত্বপূর্ণ স্থানে সুপেয় ঠান্ডা পানির ব্যবস্থার উদ্যোগ নেওয়া হয়।

এতে প্রতিটি পয়েন্টে ৫শ লিটার ট্যাংকের সঙ্গে ঠান্ডা পানির ফিল্টার বসানো হয়। এই সুপেয় পানির প্রতিটি পয়েন্টে একজন করে পৌরকর্মী দায়িত্ব পালন করছে। এ ছাড়াও শহরে চলাচলরত ৫শ রিকশাচালক ও পথচারীদের মাঝে আইসক্রিম, পানি ও বিস্কুট বিতরণ করা হয়েছে।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, সারা দেশের মতো ফেনীতেও তীব্র গরম ও লোডশেডিংয়ের কারণে খেটে খাওয়া রিক্সা চালক ও পথচারীদের মাঝে স্বস্তি ফিরে আনতে এ উদ্যোগ নেওয়া হয়। রিকশাচালকরা রোদের মধ্যে ঝুঁকি নিয়ে রিকশা চালাচ্ছে। এতে অনেকে অসুস্থ হয়ে পড়ছে। অনেক সময় চালকরা স্থানীয় দোকান থেকে ঠান্ডা পানি কিনে খাচ্ছে। এতে তাদের টাকা খরচ হচ্ছে, তাই রিকশাচালকদের টাকা বাঁচাতে যতদিন এরকম তীব্র গরম থাকবে ততদিন এভাবে ঠান্ডা পানি সরবরাহ করা হবে।

Link copied!