• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

স্ত্রী-সন্তানসহ পরকীয়া প্রেমিককে হত্যা, পুলিশ সদস্যের মৃত্যুদণ্ড


কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৬:৫৪ পিএম
স্ত্রী-সন্তানসহ পরকীয়া প্রেমিককে হত্যা, পুলিশ সদস্যের মৃত্যুদণ্ড
মৃত্যুদণ্ডপ্রাপ্ত সৌমেন রায়। ছবি : সংগৃহীত

কুষ্টিয়ায় পরকীয়ার প্রেমের ঘটনায় ক্ষুব্ধ হয়ে স্ত্রী-সন্তান ও স্ত্রীর প্রেমিককে গুলি করে হত্যার ঘটনায় পুলিশের বরখাস্ত হওয়া সহকারী উপপরিদর্শক (এএসআই) সৌমেন রায়কে (৩৫) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেলে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রুহুল আমীন এ রায় দেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত সৌমেন রায়ের বাড়ি মাগুরা সদর উপজেলার কুচিয়ামোড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের আসবা গ্রামে। তিনি সর্বশেষ খুলনার ফুলতলা থানায় এএসআই হিসেবে কর্মরত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৩ জুন বেলা সোয়া ১১টার দিকে পরকীয়ার ঘটনায় ক্ষুব্ধ হয়ে সৌমেন রায় তার স্ত্রী আসমা খাতুন (২৪), আসমার প্রথম পক্ষের ছেলে রবিন (৫) এবং স্ত্রীর পরকীয়া প্রেমিক শাকিলকে (২৭) সরকারি অস্ত্র দিয়ে প্রকাশ্যে গুলি করে হত্যা করেন। কুষ্টিয়া শহরের কাস্টমস মোড় এলাকার নাজ ম্যানশন মার্কেটের বিকাশের দোকানের সামনে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে সার্ভিস রিভলভার, গুলি ও ম্যাগাজিনসহ সৌমেনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পর সৌমেনকে বরখাস্ত করা হয়। ওইদিন রাতে তাকে একমাত্র আসামি করে কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলা করেন নিহত আসমা খাতুনের মা হাসিনা বেগম। ১৪ জুন বিকেলে কুষ্টিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. এনামুল হকের আদালতে হত্যার দায় স্বীকার করে সৌমেন রায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা নিশিকান্ত সরকার আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সৌমেন রায় ২০২২ সালের ৬ নভেম্বর হাইকোর্ট থেকে জামিন পান। এরপর তিনি কুষ্টিয়া জেল থেকে কারামুক্ত হয়ে আত্মগোপন করেন।

কুষ্টিয়া আদালত বারবার আত্মসমর্পণের দিন ধার্য করলেও আত্মসমর্পণ করেননি সৌমেন। আত্মসমর্পণ না করায় আদালত ২০২৩ সালের ২ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গ্রেপ্তারি পরোয়ানা জারির এক বছর পেরিয়ে গেলেও সৌমেন আত্মগোপনে রয়েছেন।

Link copied!