• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

কলেজে কিশোর গ্যাংয়ের হামলায় শিক্ষার্থী আহত


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ০৫:২৮ পিএম
কলেজে কিশোর গ্যাংয়ের হামলায় শিক্ষার্থী আহত
বরগুনা সরকারি কলেজে কিশোর গ্যাংয়ের হামলায় আহত শিক্ষার্থী। ছবি : সংবাদ প্রকাশ

বরগুনা সরকারি কলেজে ঢুকে নয়ন বন্ড গ্রুপ নামে পরিচিত একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা ছাত্রদের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় এক শিক্ষার্থী আহত হয়।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে।  

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে স্থানীয় বটতলা এলাকার মো. টিটুর ছেলে রানা, মো. সবুজ গাজীর ছেলে নিশাত ও মো. লিটনের ছেলে মো. রাফি একটি মোটরসাইকেল নিয়ে ক্যাম্পাসের ভেতরে ঢুকে। তারা একাদশ শ্রেণির ছাত্রদের ডেকে দা দিয়ে হামলা চালাতে এগিয়ে যায়। এসময় ইমরান নামের এক শিক্ষার্থী আহত হয়। অন্যান্য ছাত্ররা এসে বাধা দিলে তারা কলেজ ছেড়ে চলে যায়।

আহত শিক্ষার্থী ইমরান হোসেন বলেন, “দুইদিন আগে ছোট ভাই আওলাদ ও তার বন্ধুদের সঙ্গে ঝামেলা হয়। সেখানেও ওদের মারধর করে। আজ আবার কলেজে ধারালো দা নিয়ে আসে তারা। বাধা দিলে হাতে আঘাত করে চলে যায়। এখন আমরা কলেজে আসতে নিরাপত্তাহীনতায় ভুগছি।”

জেলা ছাত্রলীগের সহসভাপতি সবুজ মোল্লা বলেন, “ঘটনার সময় আমি উপস্থিত ছিলাম। ক্যাম্পাসে নয়ন বন্ড গ্রুপের সদস্যরা এসে কলেজের সাধারণ ছাত্রদের ওপর হামলা চালালে পুলিশকে খবর দেই। পুলিশ আসার আগেই তারা ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়। তবে আমাদের জেলার বিদ্যাপিঠে এমন ঘটনা ঘটতে থাকলে শিক্ষার্থীদের নিরাপত্তা কোথায়?”

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আ. হালিম বলেন, “আমরা খবর পেয়ে পুলিশ পাঠিয়েছি। তবে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের পাওয়া যায়নি। তবে কেউ লিখিত অভিযোগ দিলে আমরা ব্যবস্থা নেব। বিভিন্ন সিসিটিভির ফুটেজ সংগ্রহ করছি। এরা কিশোর গ্যাং নাকি অন্য কোনো গ্রুপের সদস্য, সেটা শনাক্তে কার্যক্রম চালাচ্ছি।”

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মতিয়ার রহমান বলেন, “আগেও এরকম অপ্রীতিকর ঘটনা ঘটেছে। আমি আসার পরে কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও আবার তৎপর হয়ে উঠেছে বহিরাগত এই কিশোর গ্যাং। এ অবস্থায় ক্যাম্পাসে প্রশাসনের নজরদারি করাটা খুবই জরুরি।”
 

Link copied!