• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

শিশু গৃহকর্মীকে হত্যার দায়ে স্বামী-স্ত্রীর যাবজ্জীবন


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ০৭:৫৯ পিএম
শিশু গৃহকর্মীকে হত্যার দায়ে স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

কুমিল্লার দাউদকান্দিতে মরিয়ম আক্তার (৭) নামের এক শিশুকে হত্যার দায়ে স্বামী-স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৩০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২৫ জুলাই) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ভাদুঘর পূর্বপাড়ার মৃত শাহআলমের ছেলে মো. এনামুল এলাহী শুভ ও তার স্ত্রী মোছা. নাদরাতুল নাঈম আহমেদ।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট রফিকুল ইসলাম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে  জানা যায়, ২০২০ সালের ২৭ অক্টোবর দিনগত রাতে গৃহকর্মী শিশু মরিয়মকে শারীরিক নির্যাতনের পর হত্যা করেন এনামুল এলাহী শুভ ও তার স্ত্রী। মরদেহ চাদরে পেঁচিয়ে পরদিন স্বামী-স্ত্রী দুজন মিলে প্রাইভেটকারে গ্রামের বাড়ি নিয়ে যান। এ সময় মরিয়মের পরিবারের লোকজন মরদেহের শরীরের বিভিন্ন স্থানে অসংখ্য ছিদ্র, চামড়া ছোলা ও কালচে জখম দেখে হোসেনপুর থানা পুলিশকে খবর দেন। পুলিশ এসে স্বামী-স্ত্রীকে আটক করেন।

এ ঘটনায় ২০২০ সালের ২৯ অক্টোবর নিহত মরিয়মের বাবা বাদী হয়ে মোছা. নাদরাতুল নাঈম আহমেদ ও মো. এনামুল এলাহী শুভকে আসামি করে দাউদকান্দি মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) রাজীব কুমার সাহা ঘটনার তদন্তপূর্বক আসামি নাদরাতুল নাঈম আহমেদ ও মো. এনামুল এলাহী শুভর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষে আনিত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়।

Link copied!