• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

হাসপাতালে বেড়েছে শীতজনিত রোগীর চাপ


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ০১:২৫ পিএম
হাসপাতালে বেড়েছে শীতজনিত রোগীর চাপ
লালমনিরহাট সদর হাসপাতাল

কয়েক দিন ধরে তীব্র শীতে কাঁপছে উত্তরের জেলা লালমনিরহাট। হিমেল হাওয়ার সঙ্গে ঘন কুয়াশায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। হাসপাতালে বেড়েছে শীতজনিত রোগীর চাপ।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে কুড়িগ্রাম রাজারহাট আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানিয়েছেন, লালমনিরহাটের তাপমাত্রা ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে কয়েক দিনের শীতে হাসপাতালে বেড়েছে ডায়রিয়া ও শ্বাসকষ্টজনিত রোগীর সংখ্যা। তিন দিনে লালমনিরহাট সদর হাসপাতালে শিশুসহ শতাধিক মানুষ ডায়রিয়া ও শ্বাসকষ্টজনিত রোগী ভর্তি হয়েছেন। তবে অনেকে চিকিৎসা নিয়ে চলে গেছেন বলেও জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ ছাড়া জেলার চার উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে ডায়রিয়া ও শ্বাসকষ্টে আক্রান্ত রোগী।

লালমনিরহাট সদর হাসপাতালের সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় জানান, শীতে হাসপাতালে শিশু ও বয়োবৃদ্ধ রোগীর সংখ্যা বেড়েছে। হাসপাতালে পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। আমরা প্রয়োজনীয় সেবা দিচ্ছি। ভৌগোলিক কারণে এ জেলায় শীত বেশি।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ জানান, জেলার শীতার্ত মানুষের জন্য ২৪ হাজার কম্বল মজুত আছে। শিগগিরই উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে তা বিতরণ শুরু হবে।
 

Link copied!