• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

আগুনে পুড়ল ৯ দোকানের কোটি টাকার মালামাল


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪, ০৪:১১ পিএম
আগুনে পুড়ল ৯ দোকানের কোটি টাকার মালামাল

লালমনিরহাটের হাতীবান্ধার বড়খাতা বাজারে আগুনে পুড়েছে নয়টি দোকান। এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি। আগুনে আরও কয়েকটি দোকান আংশিক পুড়ে গেছে।

বুধবার (২৪ জানুয়ারি) ভোরে উপজেলার বড়খাতা বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়, ভোরে বড়খাতা বাজারে একটি প্লাস্টিকের দোকানে থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হাতীবান্ধা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে। তারা এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এর মধ্যে নয়টি দোকান নগদ টাকা ও মালামাল পুরোপুরি পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শাহ পরান বলেন, “দোকানের নগদ ১০ লাখ টাকা ও প্রায় ৫০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। ঋণ নিয়ে ব্যবসা শুরু করছি এখন সব শেষ হয়ে গেল।”

কাপড় ব্যবসায়ী রঞ্জিত বলেন, “দোকানে প্রায় ৫০ লাখ টাকার মালামাল ছিল। ভোরে সব পুড়ে ছাই হয়ে গেল। সব হারিয়ে আমরা এখন পথে বসে গেলাম।”

বড়খাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অগ্নিকাণ্ডে কয়েকটি দোকানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে প্রায় তিনটি দোকান মিলে কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

হাতীবান্ধা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মনির হোসেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এ অগ্নিকাণ্ডে মোট ৯টি দোকানের মালামাল পুড়ে গেছে।

Link copied!