• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

তারেকসহ সাজাপ্রাপ্তদের ফেরানোর উদ্যোগ শক্তিশালী করা হবে : আইনমন্ত্রী


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৪, ০২:১৩ পিএম
তারেকসহ সাজাপ্রাপ্তদের ফেরানোর উদ্যোগ শক্তিশালী করা হবে : আইনমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইনমন্ত্রী আনিসুল হক।

বিদেশ অবস্থান করা দেশের আদালতে সাজাপ্রাপ্তদের ফেরানোর উদ্যোগ শক্তিশালী করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দেশের আদালতে সাজাপ্রাপ্ত এবং অত্যন্ত গর্হিত অপরাধ করে যারা সাজাপ্রাপ্ত, তাদের সবাইকে বিদেশ থেকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ আরও শক্তিশালী করা হবে।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে আখাউড়া রেলওয়ে ষ্টেশনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, “যতদূর এই মামলার কাগজপত্র দেখেছি সেখান থেকে আমি বলতে পারব- বিচারিক আদালতে সুষ্ঠুভাবে আইনের যে ধারা আছে, সে ধারা অনুযায়ী বিচার হয়েছে। আমি এর থেকে বেশি কিছু বলব না। তার কারণ হচ্ছে, যিনি সাজাপ্রাপ্ত হয়েছেন তিনি নিশ্চয়ই আপিল করবেন। সেখানে কোনো প্রভাব পড়ুক সেটা আমি চাই না।”

অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘন মামলার রায়ে ‘আইনের ব্যত্যয় ঘটেছে’ বলে ১২ জন মার্কিন সিনেটরের মন্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী এ কথা বলেন।

তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার বলিষ্ঠ পদক্ষেপ নিবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘যারা বাংলাদেশের আদালত দ্বারা সাজাপ্রাপ্ত এবং অত্যন্ত গর্হিত অপরাধ করে, যারা সাজাপ্রাপ্ত তাদের সকলকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিব। উদ্যোগ যেটা আছে সেটাকে আরও শক্তিশালী করার চেষ্টা করব।’

এ সময় মন্ত্রীর সঙ্গে আইন সচিব গোলাম সারোয়ার, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলী চৌধুরী ও সাধারণ সম্পাদক তাকজিল খলিফাসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!