• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

মেট্রোরেল সংযোগ সাভার পর্যন্ত সম্প্রসারণের দাবি


সাভার প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ০৫:২৮ পিএম
মেট্রোরেল সংযোগ সাভার পর্যন্ত সম্প্রসারণের দাবি

মেট্রোরেল সংযোগ সাভারের রেডিও কলোনি পর্যন্ত সম্প্রসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সাভার উপজেলা পরিষদের আমতলায় এ মানববন্ধন করা হয়।

সাভার নাগরিক কমিটির সমন্বয়ক ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মো. কামরুজামান খানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সাভার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রোকেয়া হক, সাভার নাগরিক কমিটির সাধারণ সম্পাদক সালাহউদ্দিন খান, সাভার পৌর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান, সংস্কৃতিকর্মী স্বরণ সাহা, প্রভাত ডি রোজারিও, বন্ধুরহাট যুব সংগঠনের আলোকুর রহমান, জাগরণী থিয়েটারের সভাপতি আজিম উদ্দিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, এমআরটি লাইন–৫ (মেট্রোরেল সংযোগ) সাভারের হেমায়েতপুর থেকে সাভার পৌর এলাকার রেডিও কলোনি পর্যন্ত সম্প্রসারণ করতে সরকারকে উদ্যোগ নিতে হবে। এই প্রকল্প সরকার যদি কোনো রকম জটিলতা মনে করে, তাহলে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত এমআরটি লাইন–৬ প্রকল্পে উত্তরার দিয়াবাড়ি থেকে বিরুলিয়া হয়ে সাভার রেডিও কলোনি পর্যন্ত সম্প্রসারণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। পর্যায়ক্রমে তা উপজেলার নবীনগরে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত সম্প্রসারণ করতে হবে।

ক্র্যাব সভাপতি মো. কামরুজামান খান বলেন, সুবিধাবঞ্চিত সাভারবাসী রেলসেবা পাওয়ার আশায় বুক বেঁধেছেন। সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচির অংশ হিসেবে সাভারের লাখ লাখ মানুষ মেট্রেরেলের সুবিধা প্রত্যাশা করেন। সাভারবাসীর স্বপ্ন পূরণে মেট্রোরেলের প্রকল্প সাভার পৌর এলাকার শেষ সীমানা পর্যন্ত সম্প্রসারণের জন্য প্রধানমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বরাবর আবেদন জানানো হয়েছে। 
 

Link copied!