• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

রাজশাহীতে নির্বাচনী প্রচার মিছিলে ককটেল হামলা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৯:৫২ পিএম
রাজশাহীতে নির্বাচনী প্রচার মিছিলে ককটেল হামলা

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মহানগরের ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মতিউর রহমান মতির মিছিলে ককটেল হামলার ঘটনা ঘটেছে।

শনিবার (১৭ জুন) বিকেলে নগরীর ৭ নম্বর ওয়ার্ডের চন্ডিপুর প্রেস ক্লাব মোড়ে এ ঘটনা ঘটে।

মতিউর রহমান জানান, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জহিরুল ইসলাম রুবেলের সমর্থকরা এ হামলা চালিয়েছে। ককটেল হামলায় মতিউরের কয়েকজন কর্মী-সমর্থক আহত হয়েছেন। তাদের কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ দিকে মতিউর অভিযোগ করলেও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জহিরুল ইসলাম রুবেলের সমর্থকদের দাবি, মিছিল থেকেই রুবেলের বাড়ি লক্ষ্য করে পটকা ফোটানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে কাউন্সিলর প্রার্থী মতিউর রহমান তার সমর্থকদের নিয়ে একটি প্রচার মিছিল বের করেন। একই সঙ্গে প্রচার মিছিল বের করেন অপর কাউন্সিলর প্রার্থী রুবেল। দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা মিছিল নিয়ে চন্ডিপুর প্রেস ক্লাবের সামনে উপস্থিত হলে রুবেলের নেতৃত্বে  মতিউরের প্রচার মিছিলে ককটেল বিস্ফোরণ করে হামলা চালানো হয়। এ সময় মতিউর ও রুবেলের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে রাজপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে। শেষ খবর পাওয়া পর্যন্ত চন্ডিপুর প্রেসক্লাবের মোড়ে অতিরিক্ত পুলিশষ মোতায়েন রয়েছে।

রাজপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মইনুল বাশার বলেন, কাউন্সিলর প্রার্থী মতিউরের মিছিলে হামলার ঘটনার অভিযোগ তুলে বেশকিছু নারী পুরুষ থানায় এসেছিলেন। মতিউর থানায় অভিযোগ দিয়েছেন। আরেকপ্রার্থী রুবেল বলছেন, তার বাড়িতে ককটেল হামলা হয়েছে। আদৌ তা ককটেল ছিল কি না, সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, তিনি এখনো বিষয়টি জানেন না। আর কোনো পক্ষ থেকে এখনো লিখিত অভিযোগ দেয়নি। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!