• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ৫


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩, ১২:৪২ পিএম
দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ৫
মানচিত্র : শরীয়তপুর

শরীয়তপুরের নড়িয়ায় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় শতাধিক ককটেল বিস্ফোরণে দুই পক্ষের অন্তত পাঁচজন আহত হয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে নড়িয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি মামলা করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকালে রাতে নড়িয়া বাজারে এনামুল হক ও খালেদ শওকতের সমর্থকদের মধ্যে কথা–কাটাকাটি ও পাল্টাপাল্টি ধাওয়ায় জড়িয়ে পড়েন। পরে দুই পক্ষের সমর্থকেরা শতাধিক ককটেলের বিস্ফোরণ ঘটান। এতে দুই পক্ষের অন্তত পাঁচজন আহত হয়েছেন।

স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলী বলেন, রাত সাড়ে ৯টার দিকে নড়িয়া বাজারে তার সমর্থকদের ওপর মোস্তফা শিকদার ও সুমন শিকদারের নেতৃত্বে হামলা চালানো হয়। হামলায় তার সমর্থক কনক লস্কর, নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আল আমিন হামজা, কেদারপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক তপন ছৈয়াল ও সুমন মোড়ল আহত হয়েছেন। তিনি এ ঘটনায় মামলা করবেন।

এদিকে আওয়ামী লীগের প্রার্থী এনামুল হকের দাবি, খালেদ শওকতের লোকজন কেব্‌ল ব্যবসার বিরোধ নিয়ে পাল্টাপাল্টি ধাওয়ায় জড়িয়েছেন।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এ সময় বেশ কিছু ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে। এখনো কেউ কোনো লিখিত অভিযোগ দেয়নি। এ ছাড়া ককটেল বিস্ফোরণের ঘটনায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে গতকাল রাতেই মামলা করেছে।

শরীয়তপুর–২ আসনে (নড়িয়া-সখিপুর) আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য খালেদ শওকত আলী। ওই ২ জনসহ বিভিন্ন দলের ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

Link copied!