• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

নাটোরে ১২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩, ০৭:০৫ পিএম
নাটোরে ১২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
মনোনয়নপত্র বাছাই করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর জেলার চারটি আসনে ৪৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই-বাছাই শেষে কাগজপত্রে ত্রুটি থাকায় তাদের মধ্যে ১২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে এবং ৩১ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবু নাছের ভূঁঞা এ তথ্য জানিয়েছেন।

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ১৪ প্রার্থীর মধ্যে ৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরা হলেন— জাসদের মনোনীত প্রার্থী মোয়াজ্জেম হোসেন, স্বতন্ত্র প্রার্থী কর্নেল (অব) রমজান আলী, হুমায়ুন কবির, এসকেন আলী ও সায়েদুল ইসলাম।

নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনে ৬ জন প্রার্থীর মধ্যে কোরবান আলী নামের এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নাটোর-৩ (সিংড়া) আসনে ১২ প্রার্থীর মধ্যে চারজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এরা হলেন— জাপার প্রার্থী আনিসুর রহমান, সুপ্রিম পার্টির রুস্তম আলী, স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন ও শামসুল ইসলাম।

নাটোর- ৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে ১১ প্রার্থীর মধ্যে দুইজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরা হলেন— জাতীয় পার্টির (জেপি) এস এম সেলিম রেজা এবং স্বতন্ত্র প্রার্থী সুজন আহমেদ।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, তফসিল অনুযায়ী আগামী ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ধার্য করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেস্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেস্বর। ১৮ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ এবং ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত প্রার্থীরা ১৯ দিন ভোটের প্রচার-প্রচারণার সময় পাবেন। ৭ জানুয়ারি সারা দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Link copied!