• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

অবশেষে যাত্রা শুরু করল বুড়িমারী এক্সপ্রেস


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৪:০৫ পিএম
অবশেষে যাত্রা শুরু করল বুড়িমারী এক্সপ্রেস

অবশেষে লালমনিরহাট থেকে যাত্রা শুরু করল দীর্ঘ দিনের কাঙ্ক্ষিত বুড়িমারী এক্সপ্রেস ট্রেন। এতে লালমনিরহাট জেলার কয়েক লাখ মানুষের কম খরচে ঢাকা যাওয়ার সুযোগ হলো।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে আনুষ্ঠানিকভাবে বুড়িমারী রেলওয়ে স্টেশন থেকে বুড়িমারী-ঢাকা রুটে ট্রেনটির যাত্রা কার্যক্রমের উদ্বোধন করেন লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতার হোসেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট- ২ আসনের সংসদ সদস্য ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য অ্যাড. মতিউর রহমান। বাংলাদেশ রেলওয়ের রাজশাহী পশ্চিম ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।

এসময় আরও উপস্থিত ছিলেন লালমনিহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বাবুল ও পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায় প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লালমনিরহাট বিভাগীয় রেলের ব্যবস্থাপক আব্দুস সালাম।

বুড়িমারী রেল স্টেশন থেকে ট্রেনটি চালু হওয়ায় নতুন করে ভারত, ভুটান, নেপালের পাসপোর্ট ধারী যাত্রীদের সঙ্গে নতুন করে যোগাযোগ স্থাপন হলো।

ট্রেনটি যাত্রা শুরু করায় লালমনিরহাটের পাটগ্রাম, হাতীবান্ধা, কালিগঞ্জসহ জেলার ৫ উপজেলার কয়েক লাখ মানুষের ঢাকার সঙ্গে যোগাযোগের নতুন দ্বার উন্মোচিত হয়েছে। ট্রেনটি বুড়িমারী থেকে ঢাকা যাওয়ার পথে ১১টি স্টেশনে এবং ঢাকা থেকে ফেরার পথে ১২টি স্টেশনে থামবে।

বাংলাদেশ রেলওয়ের রাজশাহী পশ্চিম ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানিয়েছেন, বুড়িমারী রেলস্টেশনে ওয়াস পিড নির্মাণ না হওয়া পর্যন্ত লালমনিরহাট রেলস্টেশন থেকে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে রওনা করবে।

এক যুগেরও বেশি সময় আগে লালমনিরহাটের বুড়িমারী সফর করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার কাছে আবদার জানানো হয়েছিল এই প্রত্যন্ত এলাকা থেকে রেলপথে ঢাকায় যাতায়াতে সরাসরি একটি ট্রেনের জন্য। অবশেষে সেটি চালু হলো।

Link copied!