• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

দৈখাওয়া সীমান্তে বিএসএফের গুলিতে ৩ বাংলাদেশি আহত


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ০৩:৩৩ পিএম
দৈখাওয়া সীমান্তে বিএসএফের গুলিতে ৩ বাংলাদেশি আহত
দৈখাওয়া সীমান্তে বিএসএফেরর গুলিতে ৩ বাংলাদেশি আহত হয়েছেন। ছবি প্রতীকী

লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার দৈখাওয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ৩ বাংলাদেশি গরু পারাপারকারী (ডাঙ্গোয়াল) আহত হয়েছেন।

শনিবার (১৬ ডিসেম্বর) ভোর ৪টায় দৈখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে গরু পারাপারের সময় তাদের লক্ষ্য করে গুলি করে বিএসএফ।

আহতরা হলেন হাতিবান্ধা উপজেলার দৈখাওয়া আজিম বাজার এলাকার হারুন মিয়ার ছেলে রনি মিয়া (২১), একই উপজেলার গেন্দিকুরি এলাকার বাসিন্দা শ্রী সুজন (২১) এবং গেন্দুকুরি বিলুপ্ত সিটমহল এলাকার আসির উদ্দিনের ছেলে হাকিম মিয়া (৩৫)।

স্থানীয় গোতামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোনাব্বেরুল হক মনা জানান,  ওই দৈখাওয়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ৯০১ হতে ১৫০ গজ ভারতের অভ্যন্তরে বান্নিগড়া নামক স্থানে ঘন কুয়াশার মধ্যে ভোর ৪টায় বাংলাদেশি একদল চোরাকারবারি কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে গরু পারাপার করছিল। 

এসময় ভারতীয় বড়মরিচা বিএসএফ ক্যাম্পের টহলদল তাদের লক্ষ্য করে ৫ থেকে ৬ রাউন্ড ফায়ার করে। এতে বাংলাদেশি ওই ৩ চোরাকারবারির দু’জনের পায়ে ও একজনের হাতে গুলিবিদ্ধ হয়। এসময় অন্য সঙ্গীরা পালিয়ে যায়। পায়ে গুলি লাগা আহত দু’জন চোরাকারবারিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন এবং অপরজন অজ্ঞাত স্থানে চিকিৎসাধীন আছেন বলে তিনি জানান।

লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, সীমান্তে বিএসএফের গুলিতে ৩ বাংলাদেশি গরু পারাপারকারী আহতের খবর শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Link copied!