• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশে ঢুকে বৃদ্ধাকে মারধরের অভিযোগ বিএসএফের বিরুদ্ধে


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩, ০৬:০৭ পিএম
বাংলাদেশে ঢুকে বৃদ্ধাকে মারধরের অভিযোগ বিএসএফের বিরুদ্ধে
সীমান্তে বিএসএফ সদস্যরা। ছবি : সংগৃহীত

লালমনিরহাটের হাতীবান্ধায় প্রবেশ করে জোহরা বেগম নামের এক বৃদ্ধাকে মারধরের অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের পকেট নামক সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে জোহরা বেগম ভারতীয় সীমান্তের নিকট বাংলাদেশের অভ্যন্তরে কাপড় শুকাতে যান। এ সময় ভারতের কুচবিহার জেলার শিতলকুচি এলাকার ফুলবাড়ী বিএসএফ ক্যাম্পের এক সদস্য বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে ওই বৃদ্ধাকে টানা-হেচড়া করেন। একপর্যায়ে তাকে মারধর শুরু করেন। এ সময় স্থানীয়রা ছুটে গেলে বিএসএফের আরও বেশ কয়েকজন সদস্য এসে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে আবাদি জমি নষ্ট, জমির বেড়া ভাঙচুর ও ফাঁকা গুলি ছোড়ে। পরে খবর পেয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সিংগীমারী ক্যাম্পের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সিঙ্গিমারী ইউনিয়ন পরিষদের সদস্য সামছুল আলম জানান, প্রায় সময়ই বিএসএফের সদস্যরা বাংলাদেশে প্রবেশ করেন। আজও বাংলাদেশে প্রবেশ করে এক বৃদ্ধাকে মারধর করেন এবং ফাঁকা গুলি ছোড়েন। এসব ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

এ বিষয়ে সিঙ্গিমারী বিজিবি ক্যাম্পের ইনচার্জ নাসির হোসেন বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি। তাৎক্ষনিক বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এ ঘটনায় বাংলাদেশের পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।”

Link copied!