• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ০৬:২৩ পিএম
ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
২৫০ শয্যা কক্সবাজার জেলা সদর হাসপাতাল। ছবি : সংগৃহীত

কক্সবাজারের রামু উপজেলায় ‘জমি বিরোধের জেরে’ ছোট ভাইয়ের দায়ের আঘাতে বড় ভাই নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় ছোট ভাই পালিয়ে গেলেও তার স্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৯টায় রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের কম্বনিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আয়ুব আলী (৩০) ওই এলাকার মৃত বশির আহমদের ছেলে। তিনি পেশায় পশু চিকিৎসক। অভিযুক্ত ছোট ভাই মো. ইয়াছিনও পেশায় পশু চিকিৎসক। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন।

খুনিয়াপালং ইউপির ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আব্দুল্লাহ বলেন, বড় ভাই আয়ুব আলীর সঙ্গে ছোট ভাই মো. ইয়াছিনের মধ্যে দীর্ঘদিন ধরে মায়ের মালিকাধীন জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এতে আয়ুব আলীর বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছিলেন মা ও ছোট ভাই ইয়াছিন।

পুলিশ জানায়, শুক্রবার সকালে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের কম্বনিয়া এলাকায় জমি বিরোধের জেরে ছোট ভাইয়ের হামলায় বড় ভাই খুন হয়েছে বলে ‘৯৯৯’ নম্বরের ফোন থেকে কল করে পুলিশকে অবহিত করা হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই ঘটনায় জড়িতরা পালিয়ে যায়। ঘটনায় জড়িত ছোট ভাই ইয়াছিন পালিয়ে গেলেও তার স্ত্রীকে পুলিশ গ্রেপ্তার করেছে।

নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানান, প্রাথমিকভাবে জমি বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে পুলিশ তথ্য পেয়েছে। ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।

Link copied!