• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

অটোরিকশার চালককে হত্যা, তিনজনের যাবজ্জীবন


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০২:২৮ পিএম
অটোরিকশার চালককে হত্যা, তিনজনের যাবজ্জীবন

নরসিংদীর রায়পুরায় চালককে হত্যার পর লাশ গুম করে অটোরিকশা (বিভাটেক) ছিনতাইয়ের ঘটনায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (২৪ মার্চ) দুপুরে নরসিংদীর জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক আ ন ম ইলিয়াছ আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।

এছাড়া ছিনতাই করা অটোরিকশাটি সংরক্ষণের অভিযোগে এক নারীকে ৬ মাসের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন রায়পুরা উপজেলার বীরগাঁও এলাকার সোলাইমান মিয়ার ছেলে আলাল ওরফে বিল্লাল (৩৫), একই এলাকার মোছলেম মিয়ার ছেলে কাউছার মিয়া (২৮), একই উপজেলার বল্লবপুর এলাকার ধন মিয়ার ছেলে রুবেল মিয়া (৩১) এবং বীরগাঁও এলাকার আব্দুর রহিমের স্ত্রী রুবিয়া বেগম (৪৫)।

মামলার বিবরণে জানা যায়, ২০২২ সালের ২৪ সেপ্টেম্বর বিকেলে শহরের বাসাইল এলাকার অটোরিকশাচালক বিজয় মিয়া জীবিকার তাগিদে নরসিংদী শহরে বের হন। এসময় পূর্বপরিকল্পিতভাবে আসামিরা বিজয়ের অটোরিকশায় উঠে প্রথমে রায়পুরার নীলক্ষা এবং পরে একই উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের মাহমুদ নগরে নিয়ে যায়। সেখানে বিজয়কে তারা হত্যা করে লাশগুম করে অটোরিকশা নিয়ে পালিয়ে যায়। পরে বিজয়ের মা অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করলে পুলিশ অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে। আদালত ২০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পর রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল হালিম বলেন, “দ্রুত সময়ে এমন চাঞ্চল্যকর এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। দোষিরা তাদের উপযুক্ত সাজা অবশ্যই পাবে।”

Link copied!