• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

পাবনায় সাবেক এমপির বাড়িতে হামলা ও ভাঙচুর


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৯, ২০২৪, ১২:২১ পিএম
পাবনায় সাবেক এমপির বাড়িতে হামলা ও ভাঙচুর
ভাঙচুর করা প্রাইভেট কার। ছবি : প্রতিনিধি

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। হামলাকারীরা বাড়ির গেটে থাকা সাবেক এমপির পরিবারের ব্যবহৃত প্রাইভেট কার ও একটি মোটরসাইকেলে ব্যাপক ভাঙচুর চালায়। তবে হামলায় কেউ আহত হয়নি।

শুক্রবার (৮ মার্চ) রাতে সাবেক সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাসের বসবাসকৃত ঈশ্বরদী শহরের আকবরের মোড়স্থ বাড়িতে হামলার এই ঘঠনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও বাড়ির পাহারাদার মো. রানা বলেন, ‘বাড়ি থেকে বের হয়ে পাশেই প্রাচীর নির্মাণকাজের সামগ্রী দেখার জন্য গিয়েছি। হঠাৎ করে দুটি মোটরসাইকেলে করে চারজন লোক এসে বাড়ির সামনে রাখা প্রাইভেট কার ও মোটরসাইকেল ভাঙচুর করে। তাদের হাতে থাকা একটি বিদেশি মদের বোতল ভেঙে পালিয়ে যায়। তাদের সবার মুখে মাস্ক ছিল।

সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসের ছেলে যুবলীগ নেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস জানান, রাত পৌনে ৯টার দিকে একদল সন্ত্রাসী মুখ বেধে মোটরসাইকেলে বাড়িতে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা বাড়ির ফটকে দাঁড়িয়ে থাকা একটি প্রাইভেট কার ও একটি মোটর সাইকেলে ব্যাপক ভাঙচুর চালায়।

ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু জানান, নুরুজ্জামান বিশ্বাস একজন আওয়ামী লীগের প্রবীণ নেতা ও সাবেক এমপি। এই অঞ্চলের মুজিব বাহিনীর প্রধান ও একজন বীর মুক্তিযোদ্ধা। আমরা মনে করি অপরাধীরা তার বাড়িতে হামলা চালিয়ে শুধু গাড়ি ভাঙচুর নয় বড় কোনো ঘটনা ঘটানোর পরিকল্পনা করেছিল। হামলার ঘটনার প্রতি তীব্র নিন্দা জানিয়ে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল জানান, আজকের ন্যাক্কারজনক ঘটনার আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। ইতোমধ্যেই ঈশ্বরদী-আটঘরিয়ার সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন যে বা যারাই এই ঘটনার সঙ্গে জড়িত তাদের দ্রুত আইনের আওতায় আনার জন্য।

সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস বলেন, বাড়িতে বসে কথা বলছিলাম। হঠাৎ গেটের সামনে শব্দ শুনে বের হয়ে দেখি আমার ব্যবহৃত প্রাইভেট কার ও বাড়িতে আসা একজনের মোটরসাইকেল ভাঙচুর করে পালিয়ে গেছে। আমি মনে করি এটা শুধু ভাঙচুর নয় সেখানে গেলে আমাদের হত্যার ঘটনাও ঘটতে পারতো। শহরের শান্ত পরিবেশকে নষ্ট করার লক্ষ্যে সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে আমার বাড়িতে হামলা ও ভাঙচুর চালিয়েছে।

ঈশ্বরদীর আমবাগান পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) হাসান বাসীর বলেন, হামলাকারীদের চারজনকে চিহ্নিত করা সম্ভব হয়েছে। হামলার কারণ জানার চেষ্টা করা হচ্ছে। তার বাড়িতে নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Link copied!