• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগের সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩, ০৬:৩৫ পিএম
ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগের সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ
মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে কথা বলছেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম। ছবি : সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার ৬ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৫৫ প্রার্থীর মধ্যে ১০ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম এ ঘোষণা দেন। সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলমের সভাপতিত্বে এ বাছাই কার্যক্রম চলে। এতে বিভিন্ন দলের প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগ মনোনীত সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তবে বাতিল হয়েছে ৫৫ প্রার্থীর মধ্যে ১০ জনের। এছাড়া বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা সৈয়দ এ কে একরামুজ্জামানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

অবৈধ মনোনয়নপত্র ঘোষণা করা প্রার্থীরা হলেন, ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী এ টি এম মনিরুজ্জামান সরকার ও রোমা আক্তার, ওয়ার্কার্স পার্টির প্রার্থী মোহাম্মদ বকুল হুসেন। ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান, মো. জহিরুল হক চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী মো. কাজী জাহাঙ্গীর। ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী বজলুর রহমান মিলন, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী মো. মোস্তাক এবং আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম ভূঁইয়া। ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী সফিকুল ইসলাম। ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে দাখিল করা সব মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম গণমাধ্যমকে বলেন, “যাদের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে, তারা নির্বাচন কমিশনে ৫ থেকে ৯ ডিসেম্বর মধ্যে আপিল করতে পারবেন।”

Link copied!