• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

সেকেন্ড-ইন-কমান্ডসহ আরসার ৩ সদস্য গ্রেপ্তার


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৬:৫৩ পিএম
সেকেন্ড-ইন-কমান্ডসহ আরসার ৩ সদস্য গ্রেপ্তার
গ্রেপ্তার আরসার তিন সদস্য। ছবি : সংগৃহীত

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে আরসার ডেরায় হানা দিয়ে আরসার সেকেন্ড-ইন-কমান্ড আবুল হাশিম ও আরসা-প্রধান আতাউল্লাহ জুনুনির দেহরক্ষীসহ তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি অস্ত্র, একটি দেশীয় এলজি ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

বুধবার বেলা ১২টার দিকে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

এর আগে, মঙ্গলবার মধ্যরাতে উখিয়ার ২০ নম্বর এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পে এই অভিযান চালায় র‌্যাব-১৫-এর একটি দল।

গ্রেপ্তাররা হলেন ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি/৯ ব্লকের ৩১ বছর বয়সী আবুল হাসিম, ১২ নম্বর ক্যাম্পের এইচ/১ ব্লকের ৩২ বছর বয়সী হোসেন জোহার প্রকাশ আলী জোহার এবং ৬ নম্বর ক্যাম্পের ডি/৭ ব্লকের ৩৫ বছর বয়সী মো. আলম প্রকাশ শায়ের মুছা।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ১১ ফেব্রুয়ারি ২০ নম্বর এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পে মো. আসাদ উল্লাহ নামে এক যুবককে ১০/১৫ জন অজ্ঞাত সন্ত্রাসী গুলি করে ও কুপিয়ে হত্যা করে। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে র‌্যাব-১৫ কাজ শুরু করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫-এর একটি আভিযানিক দল রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার সহযোগিতায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কয়েকজন আরসা সদস্য ওই রোহিঙ্গা ক্যাম্পের একটি ঘরে অবস্থান করছে।

এ তথ্যের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দিগ্বিদিক দ্রুত পালানোর চেষ্টাকালে আরসার তিন সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

Link copied!