• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

পদ্মায় জেলের জালে ধরা পড়ল ২০ কেজির কাতলা


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩, ০৭:০৮ পিএম
পদ্মায়  জেলের জালে ধরা পড়ল ২০ কেজির কাতলা

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় পদ্মা নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ২০ কেজি ওজনের একটি কাতলা মাছ। শনিবার (৪ নভেম্বর) সকাল ১০টার দিকে চরভদ্রাসন সদর উপজেলা বাজারে মাছটি বিক্রি হয়েছে ২৩ হাজার টাকায়।

এর আগে, শুক্রবার (৩ নভেম্বর) দিবাগত রাত ৩টার দিকে মাছটি জালে আটকা পড়ে।

জানা যায়, জেলে সাদ্দাম সরকার শুক্রবার রাত ১২টার পরে তার ভাই ইয়াকুব সরকার ও ভাগনে শরিফ সরকারকে নিয়ে চরভদ্রাসন সদর ইউনিয়নের হাজীরডাঙ্গী এলাকা সংলগ্ন পদ্মা নদীতে জাল ফেলেন। পরে রাত ৩টার দিকে তাদের জালে মাছটি আটকা পড়ে।

সাদ্দামের ভাই ইয়াকুব বলেন, জাল ওঠানোর সময় অনেক ভারী মনে হয়। পরে বিশেষ কায়দায় জালটি টেনে নৌকায় তুলে দেখতে পান বড় একটি কাতলা মাছ। শনিবার সকালে মাছটি বাজারে নিয়ে বিক্রি করা হয়।

জেলে সাদ্দাম সরকারের বাড়ি সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গোবিন্দপুর গ্রামে।

বাজারের আড়তদার রফিক খান বলেন, ২২ হাজার টাকায় মাছটি তিনি কিনে নেন। পরে ১ হাজার টাকা লাভে ২৩ হাজার টাকায় মাছটি বিক্রি করে দেন।

২৩ হাজার টাকায় মাছটি কেনেন চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের বালিয়াডাঙ্গী গ্রামের খোকন মোল্লা (৩৮)। তিনি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক।

খোকন মোল্লা বলেন, আমাদের পরিবার ও জ্ঞাতিগোষ্ঠীতে অনেক লোক। মাছটি কেটে স্বজনদের মধ্যে ভাগ করে দিয়েছি। অনেক দিন পর পরিবারের সদস্যরা এমন একটি বড় মাছ খেতে পারব, তাই দাম একটু বেশি হলেও মাছটি কিনে নিয়েছি।

Link copied!