• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

কিশোরগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, ২ কর্মী নিহতের দাবি বিএনপির


কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩, ১২:৪০ পিএম
কিশোরগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, ২ কর্মী নিহতের দাবি বিএনপির
বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের পর পুলিশের অবস্থান

কিশোরগঞ্জের কুলিয়ারচরে পুলিশের সঙ্গে বিএনপি নেতা–কর্মীদের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন দলটির নেতারা। অন্যদিকে একজনের মৃত্যুর খবর জানিয়েছে পুলিশ। এ ঘটনায় দুই পক্ষের অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টার দিকে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ছয়সূতি বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

বিএনপির নেতা-কর্মীরা জানান, অবরোধের প্রথম দিনে আজ (৩১ অক্টোবর) সকাল আটটার দিকে ছয়সূতি ইউনিয়ন বিএনপির পক্ষ থেকে মিছিল বের করা হয়। মিছিলটি নিয়ে উপজেলার ছয়সূতি বাসস্ট্যান্ড এলাকায় যাওয়ামাত্র আগে থেকে অবস্থান নেওয়া পুলিশ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ২০ থেকে ২৫ জন আহত হন।

পুলিশের দাবি, মিছিলকারীরা লাঠিসোঁটা নিয়ে আগেই পুলিশের ওপর হামলা করেন। আত্মরক্ষার জন্য পুলিশ পাশের একটি বাড়িতে অবস্থান নেয়। সেখানে গিয়েও বিএনপির কর্মীরা হামলা করেন। তখন উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। আহত ব্যক্তিদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। মিছিলকারীরা কয়েকটি গাড়িও ভাঙচুর করেন।

কুলিয়ারচর উপজেলা বিএনপির সভাপতি নুরুল মিল্লাত বলেন, “আমাদের মিছিল ছিল খুবই শান্তিপূর্ণ। শান্তিপূর্ণ মিছিলে পুলিশ নির্বিচার গুলি ছোড়ে। পুলিশের গুলিতে রিফাত ও বিল্লাল নামে আমাদের দুজন নেতা মারা যান।”

নুরুল মিল্লাত আরও জানান, রিফাত উল্লাহ উপজেলার ছয়সূতি ইউনিয়ন ছাত্রদলের সহসভাপতি। বিল্লাল মিয়া একই ইউনিয়নের কৃষক দলের সভাপতি।

কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মস্তফা বলেন, মিছিলকারীরা প্রথমে পুলিশের ওপর হামলা চালান। হামলায় অন্তত ২০ জন আহত হন।

ওসি মো. গোলাম মস্তফা আরও বলেন, তার জানামতে এ ঘটনায় একজন মারা গেছেন। তবে সেটি গুলিতে, নাকি অন্য কোনো কারণে মারা গেছেন, তা নিশ্চিত নয়।

Link copied!