• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

রাতে রুদ্ধশ্বাস ম্যাচে মুখোমুখি রিয়াল ও বায়ার্ন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০২:১৮ পিএম
রাতে রুদ্ধশ্বাস ম্যাচে মুখোমুখি রিয়াল ও বায়ার্ন
ছবি: প্রতীকী

বিশ্বজুড়ে একই সঙ্গে চলছে ইংলিশ প্রিমিয়ার লিগ, ফরাসী লিগ, লা লিগা, সিরি-এ, মেজর লিগ সকার, সৌদি প্রো লিগের ম্যাচের চমক। এরই মধ্যে মঙ্গলবার রাতে মাঠে গড়াচ্ছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের প্রথম সেমিফাইনালের প্রথম লেগের রুদ্ধশ্বাস ম্যাচ।

ম্যাচে উড়তে থাকা রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেবে ধুঁকতে থাকা বায়ার্ন মিউনিখ। ফাইনালের পথে এগিয়ে যেতে আত্মবিশ্বাসী দুই দলই। বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় রাত একটায় শুরু হবে এই হাইভোল্টেজ লড়াই।

চ্যাম্পিয়ন্স লিগে ঐতিহাসিক লা ডেসিমা জয়ের পথে ২০১৩-১৪ মৌসুমে বায়ার্নকে টপকে ফাইনালে উঠেছিলো রিয়াল। সেবার রোনালদো ও রামোসের জোড়া গোলে ফিরতি লেগে বাভারিয়ানদের ৪-০ গোলে হারিয়েছিলো লস ব্লাঙ্কোস। সেই ম্যাচের দশ বছর পর ফের একই মাঠে মুখোমুখি দুই হ্যাভিওয়েট। তবে ফাইনাল নয়, সেমিফাইনালে।

প্রতিপক্ষের মাঠেও ফেভারিট রিয়াল। একে তো মৌসুমে রীতিমতো উড়ছে লস ব্লাঙ্কোসরা। তার ওপর সঙ্গী শেষ আটে চ্যাম্পিয়ন ম্যানসিটিকে হারিয়ে আসার আত্মবিশ্বাস। ভিনিসিয়ুস জুনিয়র-রদ্রিগো-বেলিংহ্যামদের ফর্মও বাড়িয়ে দিচ্ছে প্রত্যাশা।

নিজেদের প্রমাণের পালা স্বাগতিক বায়ার্নের। এরই মধ্যে হাতছাড়া হয়ে গেছে বুন্দেসলিগা ও জার্মান সুপার কাপ। মৌসুমে একমাত্র শিরোপা জয়ের সুযোগ নষ্ট করতে চায় না বাভারিয়ানরা। কোয়ার্টারে আর্সেনাল বধ, সাহস যোগাচ্ছে স্বাগতিকদের।

রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ভালভার্দে বলেন, এই টুর্নামেন্টের সব ম্যাচই কঠিন। আর বায়ার্নের মতো প্রতিপক্ষ সমীহ পাওয়ার যোগ্য। তবে দিন শেষে এটা প্রমাণের মঞ্চ, যে এই ট্রফির জন্য আমরা কতটা ক্ষুধার্ত।

বিগ ম্যাচে সেরা একাদশ নিয়ে জটিলতায় দুদলই। নিষেধাজ্ঞায় দানি কার্বাহালকে পাবেনা রিয়াল। তবে অসুস্থতা কাটিয়ে ফিরতে প্রস্তুত বায়ার্নের দুই মাথা ব্যথার কারণ বেলিংহ্যাম ও রদ্রিগো। বায়ার্নের স্কোয়াড থেকে ডি লিখটকে ছিটকে দিয়েছে ইনজুরি। ফিটনেস ইস্যুতে অনিশ্চয়তায় জামাল মুসিলায়া ও লেরস সানে। তবে টুখেলের স্বস্তি, আলফনসো ডেভিসের ফেরা।

 

Link copied!