• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

জবির ফার্মেসি বিভাগের উদ্যোগে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০২:২২ পিএম
জবির ফার্মেসি বিভাগের উদ্যোগে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ

তীব্র তাপপ্রবাহের কারণে সাধারণ মানুষের মধ্যে পানিশূন্যতা, মিনারেল লস, হিট স্ট্রোকসহ বিভিন্ন ধরণের স্বাস্থ্যঝুঁকি বেড়ে চলেছে। এরই পরিপ্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ফার্মেসি বিভাগের পক্ষ থেকে সাধারণ মানুষের মধ্যে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মোশাররফ হোসেনের নেতৃত্বে ৫ শতাধিক সাধারণ মানুষের মধ্যে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়।

এ সময় বিভাগের সব শিক্ষক, শিক্ষার্থীর উপস্থিতিতে সাধারণ পথচারী, শ্রমিক, রিকশাচালকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে খাবার স্যালাইন, পানি বিতরণসহ সচেতনতামূলক কাউন্সেলিংয়ের আয়োজন করা হয়।

এ বিষয়ে ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, তীব্র তাপপ্রবাহের কারণে পানিশূন্যতা, মিনারেল লস, হিট স্ট্রোকসহ বিভিন্ন ধরণের স্বাস্থ্যঝুঁকি বেড়ে চলেছে। সেজন্য মানুষের মধ্যে এ বিষয়ে সচেতনতা তৈরির উদ্দেশ্যেই বিভাগের পক্ষ থেকে এই আয়োজন করা হয়েছিল। আমরা শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে খাবার স্যালাইন, বিশুদ্ধ পানি বিতরণ করেছি। সচেতনতা তৈরির উদ্দেশ্যে কাউন্সেলিংও করা হয়েছে।”

Link copied!