• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

২০০ টাকায় দেখা যাবে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০২:৩৪ পিএম
২০০ টাকায় দেখা যাবে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ
ছবি: প্রতীকী

সফরকারী জিম্বাবুয়ে দলটির সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের সূচনাযুগে বাংলাদেশের রয়েছে অনেক স্মৃতি। ১৯৯৭ সালে ওয়ানডে ও ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস লাভের পর বাংলাদেশ অনেকবারই আফ্রিকান ওই দেশটিতে সফর করেছে, আবার জিম্বাবুয়েও এই দেশে এসেছে অতিথি হয়ে। এবার ফের দলটি বাংলাদেশ সফরে এসেছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে।  

বাংলাদেশ ও জিম্বাবুয়ের এই সিরিজের প্রথম তিন ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। সেই তিন ম্যাচের টিকিটের মূল্য তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার এই মূল্য তালিকা প্রকাশ করা হয়।

সর্বনিম্ন ২০০ টাকা এবং সর্বোচ্চ ১৫০০ টাকায় স্টেডিয়ামে বসে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ দেখতে পারবেন সমর্থকরা।

রুফটপ হসপিটালিটি ও গ্র্যান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখতে হলে ১৫০০ টাকা খরচ করতে হবে। ১০০০ টাকা পড়বে আন্তর্জাতিক স্ট্যান্ডে বসে খেলা দেখতে। এছাড়া ক্লাব হাউস ৫০০ টাকা এবং পূর্ব গ্যালারির টিকিটের মূল্য ৩০০ টাকা। পশ্চিম গ্যালারির টিকিটের মূল্য সর্বনিম্ন ২০০ টাকা।

ম্যাচের আগের দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সাগরিকা টিকিট কাউন্টার ও এম এ আজিজ স্টেডিয়ামের কাউন্টার থেকে ম্যাচের টিকিট সংগ্রহ করা যাবে।

আন্তর্জাতিক ক্রিকেটে জিম্বাবুয়ের পদচারণা শুরু বাংলাদেশের চেয়ে অনেক আগেই। তারা টেস্ট স্ট্যাটাস পায় ১৯৯২ সালে। দলটি ওয়ানডে বিশ্বকাপে প্রথম খেলে ১৯৮৩ সালে, সেখানে বাংলাদেশ ১৯৯৯ সালে। তারপরও এই দলটির বিপক্ষে সব ফরম্যাটেই টাইগারদের রেকর্ড বেশ ভালো।

সবচেয়ে ছোট ফরম্যাট টি-টোয়েন্টিতে ২০ ম্যাচের মধ্যে বাংলাদেশ ১৩টিতে জিতেছে, যেখানে আফ্রিকান দলটির জয় ৭টি। এবার দেখার পালা, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজের ফলাফল কি হয়।

Link copied!