• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

‘যোগ্য মানুষ যোগ্য জায়গায় না থাকলে ক্রিকেট উন্নতি করবে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২, ১১:২০ পিএম
‘যোগ্য মানুষ যোগ্য জায়গায় না থাকলে ক্রিকেট উন্নতি করবে না’

সামাজিক যোগাযোগমাধ্যমে চোখ রাখলে দীর্ঘদিন ধরে খারাপ ফর্মে থাকা বাংলাদেশ ক্রিকেট কিংবা ক্রিকেটারদের প্রতি ক্ষোভ প্রতিনিয়তই চোখে পড়ে। সেই তালিকায় ক্রিকেটারদের নাম কখনই যুক্ত ছিল না। সেই তালিকায় এবার যুক্ত হয়েছেন এক ক্রিকেটার। তিনি পেসার মেহেদি হাসান রানা। ফেসবুকে লম্বা এক স্ট্যাটাসে ক্রিকেট ও ক্রিকেট বোর্ডের প্রতি ক্ষোভ ঝেড়েছেন।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) হঠাৎই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভ্যারিফায়েড পেজ থেকে দীর্ঘ এক স্ট্যাটাস দেন মেহেদি হাসান রানা। সেখানে ভারতে সফরে যাওয়ার অপেক্ষা থাকা বাংলাদেশ ‘এ’ দলে সুযোগ না পেয়ে রাগ ঝাড়েন এই পেসার। নাম উল্লেখ না করলেও এক নির্বাচকের দিকে অভিযোগের আঙুল তুলেছেন তিনি।

তার অভিযোগ, ওই নির্বাচক তাকে ‘এ’ দলের অনুশীলনে ডাকলেও তাকে স্কোয়াডে রাখেননি। এমনকি ফোন করলেও তা ধরেননি বলে অভিযোগ রানার। এছাড়াও যোগ্যতা থাকা সত্ত্বেও সঠিক স্থানে না যেতে পারার অভিযোগও রয়েছে রানার এই দীর্ঘ স্ট্যাটাসে।

এই বিষয়ে রানা লিখেন, “ আমার স্বপ্ন ছিল ন্যাশনাল টিমে খেলা এবং এখনো আমার আছে, আমি আমার 100% চেষ্টা করে যাবো বাকিটুকু জানিনা হয়তোবা আমার কপালে থাকবে কিনা ন্যাশনাল টিমে খেলা, আমি কিন্তু বাংলাদেশের ডোমেস্টিক টুর্নামেন্টগুলো বিপিএল এবং অন্যান্য টুর্নামেন্টগুলো কোথাও খারাপ খেলিনি এবং আমি টপ পারফর্ম করেছি একটু আপনারা দেখেন তাহলে বুঝতে পারবেন, আমি আমার যোগ্য জায়গায় যাইতে পারিনি ওই জায়গাগুলোতে কারা আছে একটু দেখুন তাহলে বুঝতে পারবেন।”

নাম প্রকাশ না করে এক নির্বাচকের দিকে অভিযোগের আঙুল তুলে রানা বলেন, “কিছুদিন আগের কথা, আমি একজন ক্রিকেট বোর্ডের সিলেক্টর কে ফোন করেছিলাম অন্য কিছু জানার জন্য, উনি আমাকে ফোন করে বলল যে বাংলাদেশ এ টিমে জয়েন করার জন্য কালকে থেকে প্র্যাকটিস শুরু হবে, তার পরদিন আমি দেখলাম যে প্র্যাকটিস শুরু হয়ে গেল আমি নাই,আমি তো ওনাকে ফোন দিতেই পারি, ওনাকে ফোন করলাম মিনিমাম 10 থেকে 12 টা ফোন করেছি ধরে নাই, তারপর আমি মেসেজ দিলাম মেসেজ সিন করে রিপ্লাই দেয়নি।”

জাতীয় দল কিংবা ‘এ’ দলে সুযোগ না পেয়ে পরিস্থিতি ভিন্ন বলেও মনে হচ্ছে তার। এছাড়াও ক্রিকেটে থেকে হতাশা তৈরি করেছে বলেও জানান মেহেদি হাসান রানা। তিনি বলেন, “এটার জন্য আমার ফ্যামিলি থেকে অনেক কথা শুনতে হয়েছে আপনি যখন ভালো অবস্থানে থাকবেন তখন সবাই আপনার পাশে থাকবে, আর যখন আপনি ভাল অবস্থানে থাকবেন না অনেক কিছু আপনার সাথে সম্মুখীন হবে, এবং সেটা আমি এখন সাফার করতেছি, ক্রিকেট টা আসলে কি মাঝে মাঝে হতাশা সৃষ্টি করে কিনা?”

হতাশা তৈরি হলেও ক্রিকেটকেই এখনো পেশা হিসেবে রাখতে চান এই পেসার। তা জানিয়ে রানা লিখেন, “আমি প্রফেশন হিসেবে নিয়েছি ক্রিকেট আমি খেলব এটা আমার এখন প্রফেশন, এটা আমি ছাড়তে পারব না যতদিন আমার ক্যারিয়ারে আমি ভালো খেলব ততই আমি খেলে যাবো ইনশাআল্লাহ।”

নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া দীর্ঘ এই পোস্ট অবশ্য খুব বেশি সময় নিজের পেজে রাখেননি মেহেদি হাসান রান। খানিক সময় পরেই সামাজিক যোগাযোগমাধ্যম থেকে এই পোস্ট মুছে দিয়েছেন তিনি। তবে এর আগেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে রানার এই পোস্ট।

Link copied!