• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

২০২৬ বিশ্বকাপেও খেলবেন মেসি?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ১২:৫৫ এএম
২০২৬ বিশ্বকাপেও খেলবেন মেসি?
ছবি: গেটি ইমেজস

কাতারে আসার আগেই লিওনেল মেসি ঘোষণা দিয়েছিলেন এটাই তার শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। ক্রোয়েশিয়াকে হারিয়ে চলতি বিশ্বকাপের ফাইনালে ওঠার পর আরও একবার নিশ্চিত করেছেন ফ্রান্সের বিপক্ষে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচ খেলবেন তিনি।  

২০২৬ সালে মেসির বয়স হবে ৪০ এর কাছাকাছি। ওই বয়সে বিশ্বকাপ খেলা কিছুটা অবাস্তবই বটে। তবে মেসির ক্ষেত্রে বয়স বিবেচনায় আনতে চান না আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তার মতে বয়স ৫০ বছর হলেও অনায়াসে খেলা চালিয়ে যেতে পারবেন আর্জেন্টিনা অধিনায়ক।

এমিলিয়ানো বলেন,  “সে (মেসি) ৫০ বছর বয়সেও খেলতে পারবে। সে এখনো দুর্দান্ত। মেসি বিষয়গুলো অনেক সহজ করে দিতে পারে, যা সবচেয়ে কঠিন।”

মেসির সঙ্গে একদলে খেলেই নিজের পারফর্মেন্সে উন্নতি হয়েছে বলে জানান এমি। মেসি কঠোর পরিশ্রমী ও তাকে দেখে সবাই অনুপ্রেরণাও পায় বলে মনে করেন তিনি।

“তাঁর সঙ্গে খেলাটা খেলোয়াড় হিসেবে আমাকে আরও ভালো করেছে। মানুষ মেসিকে প্রেসিডেন্টের চেয়ে বেশি সম্মান করে। কঠোর পরিশ্রমী এবং সবার জন্য অনুপ্রেরণাদায়ী একজন” যোগ করেন আর্জেন্টাইন গোলরক্ষক।

চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন মেসি। ছয় ম্যাচে তার পা থেকে এসেছে পাঁচ গোল। ইতিমধ্যে জিতেছেন চারটি ম্যাচসেরার পুরষ্কার।

Link copied!