• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

স্যামির চোখে বিপিএলসেরা কে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৪:৫৯ পিএম
স্যামির চোখে বিপিএলসেরা কে
ড্যারেন স্যামি। ছবি : সংগৃহীত

চোখের সমস্যার কারণে এবারের বিপিএলে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ছিলেন অনেকটাই অনিশ্চিত। অনেকে তাকে বাতিলও ভেবেছিলেন। তবে সাকিব যে সাকিবই, সেটা পুরোপুরিভাবে মাঠে নামার পরই প্রমাণ মেলে। ব্যাটে-বলে অসাধারণ খেলছেন তিনি।  

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ও বর্তমান কোচ ড্যারেন স্যামির ভবিষ্যদ্বাণী, এবারের বিপিএলের সেরা খেলোয়াড় হবেন রংপুর রাইডার্সের সাকিব। বিপিএলে আগের ৯ আসরের ৪টিতেই টুর্নামেন্টসেরা হয়েছেন তিনি।  

তবে এবারের আসর সাকিবের জন্য কিছুটা আলাদা। চোখের সমস্যায় প্রথম পাঁচ ম্যাচে মাত্র ৪ রান করেছিলেন তিনি। এর মধ্যে ২টিতে আবার বোলিংটাও করতে পারেননি। কিন্তু লিগ পর্ব শেষে সেই সাকিবের নামের পাশে এখন ২৪৯ রান (স্ট্রাইক রেট ১৬৮) এবং উইকেটশিকার ১৭টি। যাকে বলে পারফেক্ট অলরাউন্ড নৈপূণ্য।   

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমির হয়ে কাজ করতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ক্যারিবীয় তারকা স্যামি বলেন, ‘একজন অলরাউন্ডার হিসেবে আমি বেছে নেবো সাকিবকেই। সে ব্যাট হাতে রান করছে, বল হাতে নিচ্ছে উইকেটও। আমার চোখে বিপিএলের সবচেয়ে মূল্যবান খেলোয়াড়।’

সাকিবের পাশাপাশি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহিদ হৃদয়কেও টুর্নামেন্টসেরার অন্যতম দাবিদার মনে করেন স্যামি। একইসঙ্গে তার ভবিষ্যদ্বাণী অনুযায়ী, আসরে সবচেয়ে বেশি ছক্কার মালিক হবেন তাওহিদ। এখন পর্যন্ত এবারের বিপিএলে ২০টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। সমানসংখ্যক ছক্কা আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ওপেনার তানজিদ হাসান তামিমেরও। দুজনেই পেয়েছেন সেঞ্চুরির দেখাও। তবে স্যামির চোখে এগিয়ে আছেন হৃদয়।

বিপিএলে প্লে-অফের আগেই বিদায় নেওয়া দূরন্ত ঢাকার শরিফুল ইসলাম এখন পর্যন্ত সর্বাধিক ২০টি উইকেট পেয়েছেন। তার পক্ষে উইকেট বাড়ানোর সুযোগ নেই। ১৭ উইকেট নিয়ে এই মুহূর্তে দ্বিতীয় সর্বাধিক উইকেটশিকারি সাকিব।  

স্যামির চোখে, এবারের বিপিএলের সেরা প্রমিজিং খেলোয়াড়ও তাওহিদ।  মোহাম্মদ সাইফউদ্দিনকেও একই কাতারে রাখছেন স্যামি। তিনি আরও বলেন, ‘আমার মনে হচ্ছে বিপিএল জিতবে কুমিল্লা।’
 

Link copied!