• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

পাঞ্জাবের মাঠে জিতে তিনে মোস্তাফিজের চেন্নাই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৫, ২০২৪, ০৮:৪৫ পিএম
পাঞ্জাবের মাঠে জিতে তিনে মোস্তাফিজের চেন্নাই
জিতে মাঠ ছাড়ছেন চেন্নাই দলের খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

আইপিএলে ব্যাটারদের সঙ্গে এবার দাপট দেখাচ্ছেন বোলাররাও। অন্তত ধর্মশালায় চেন্নাই সুপার কিংস ও পাঞ্জাব কিংসের ম্যাচে সেটা দেখা গেল। ম্যাচে পাঞ্জাবকে তাদের ঘরের মাঠে ২৮ রানে হারাল মোস্তাফিজুর রহমানের চেন্নাই।

এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে তালিকায় তিনে উঠে এলো চেন্নাই। রাজস্থান ১৬ পয়েন্টে শীর্ষে এবং কলকাতা ১৪ পয়েন্টে দুইয়ে রয়েছে।   

চেন্নাইয়ের ৯ উইকেটে ১৬৭ রানের জবাবে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান করে পাঞ্জাব।

টস জিতে প্রথমে ফিল্ডিং নেন পাঞ্জাবের অধিনায়ক স্যাম কারেন। চেন্নাইয়ের ইনিংসের শুরুতেই ব্যর্থ হন অজিঙ্ক রাহানে (৯)। আরশদীপ সিংহের বলে আউট হন তিনি। দ্বিতীয় উইকেটে রুতুরাজ ও ড্যারিল মিচেল ৫৭ রান যোগ করেন।

চেন্নাইকে জোড়া ধাক্কা দেন রাহুল চাহার। নিজের প্রথম ওভারেই পর পর দু’বলে রুতুরাজ (৩২) ও শিবমকে (০) আউট করেন তিনি। হর্ষল পটেলের বলে ৩০ রান করে আউট হন মিচেল।

মইন আলি ১৭ রান করেন। রানের গতি বাড়ানোর চেষ্টা করেন জাডেজা ও শার্দূল। ৪৩ রান করে আরশদীপের বলে আউট হন জাদেজা। আর শার্দূল ১৭ রান করেন।

জবাবে দ্বিতীয় ওভারেই পাঞ্জাবকে জোড়া ধাক্কা দেন তুষার দেশপাণ্ডে। একই ওভারে দুই বিদেশি জনি বেয়ারস্টো ও রিলি রুসোকে আউট করেন তিনি। চার নম্বরে নামা শশাঙ্ক সিংহ ও প্রভসিমরন সিংহ পাল্টা আক্রমণের পথে যান।

মিচেল স্যান্টনারের বলে বড় শট খেলতে গিয়ে ২৭ রানে ফিরলেন শশাঙ্ক। পরের ওভারে একই ভুল করলেন প্রভসিমরন। জাডেজার বলে ছক্কা মারতে গিয়ে ৩০ রান করে আউট হলেন তিনি।

জিতেশ শর্মা, কারেন ও আশুতোষ শর্মা এই ম্যাচে রান পাননি। ৬২ রানে ২ উইকেট থেকে ৭৮ রানে ৭ উইকেট পড়ে যায় পাঞ্জাবের। হরপ্রীত ব্রার ও রাহুল চেষ্টা করলেও দলকে জেতাতে পারেননি। 

 

Link copied!