• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘কী কথা তাহার সাথে?’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৩, ১১:৩৮ এএম
‘কী কথা তাহার সাথে?’

বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালের সঙ্গে ঝামেলার খবর নতুন নয়। দুজনের মধ্যে শীতল সম্পর্ক। কেউ কারও সঙ্গে কথাও বলেন না। কিন্তু স্বার্থ যখন ক্রিকেটের, তখন তাদের দেখা যায় সাবলীল সম্পর্কেই।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ওয়ানডে ম্যাচে সোমবার (৬ মার্চ) মুখোমুখি হবে বাংলাদেশ-ইংল্যান্ড। এই ম্যাচকে ঘিরে আগের দিন প্রস্তুতিতে ব্যস্ত ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অনুশীলনের ফাঁকে ফাঁকেই উইকেট দেখছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

শুধু কোচ এবং অধিনায়ক দেখলেই তো হবে না, টি-টোয়েন্টি অধিনায়ক সাকিবের পরামর্শও তো নেওয়া চাই। সেই ভেবেই হয়তো সাকিবেরর মতামত নেওয়ার জন্য তামিম তাকে ডাক দিলেন, ‘সাকিব! এই সাকিব!’

অনুশীলনে ব্যস্ত সাকিব শুনতে পাননি তামিমের ডাক। তামিম বুঝতে পেরে আবার ডাক দেন। এবার সাকিব না শুনলেও আশপাশের লোক দলের অলরাউন্ডারকে জানান, তামিম ডাকছেন। সাকিবও কালবিলম্ব না করে তামিমের উদ্দেশ্যে হাঁটা শুরু করেন।

সাকিব, তামিম এবং হাথুরুসিংহে মিলে আলাপ করেন প্রায় ৫ মিনিট। দূর থেকে আলাপ বোঝা না গেলেও এটা সহজেই বোঝা যাচ্ছিল, উইকেটের মাঝে দাঁড়িয়ে এটা নিয়েই আলোচনা করছিলেন তারা। সাকিব হাত ঘুরিয়ে বোঝাচ্ছিলেন, তামিমও ছিলেন মনোযোগী।

সাকিব-তামিমের ব্যক্তিগত দ্বন্দ্ব থাকলেও ক্রিকেটের প্রশ্নে তারা হয়ে ওঠেন বন্ধুসুলভ। একসঙ্গে জুটি বেঁধে রান করেন, প্রয়োজনে পরামর্শও নেন। ব্যক্তিগত মতপার্থক্য ক্রিকেটে প্রভাব ফেলতে না দেওয়ার ব্যাপারে তারা দুজনই একমত। 

Link copied!