• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

দল বিক্রি নিয়ে যা বললেন জামাইকার মালিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ০৪:১৯ পিএম
দল বিক্রি নিয়ে যা বললেন জামাইকার মালিক
ট্রফি নিয়ে উল্লসিত ২০২২ সালের সিপিএল চ্যাম্পিয়ন জামাইকা দল। ছবি: সংগৃহীত

গত ২০২২ সালের সিপিএল চ্যাম্পিয়ন তারা। কিন্তু আগামী বছর থেকে আর দেখা যাবে না জামাইকা তালাওয়াহসকে। কেন দল বিক্রি করা হচ্ছে? অবশেষে মুখ খুললেন জামাইকার মালিক।

ঠিকভাবে পরিচালনা করতে পারেনি দলকে, তাই জামাইকাকে কিনে নিয়েছেন তারা, সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এক মুখপাত্র। তাদের বক্তব্য, দলের মালিকের কাছে দল বেচে দেওয়া ছাড়া কোনও উপায় ছিল না।

এই বিষয়ে মুখ খুললেন জামাইকার তৎকালীন মালিক ক্রিস পার্সোউড। এক সাক্ষাৎকারে বঞ্চনার অভিযোগ তুলে তিনি জানান, ২০২২ সালে টুর্নামেন্ট জেতা সত্বেও সরকারের তরফ থেকে কোনও সুবিধা পাননি বলেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হন তিনি। পাশাপাশি তিনি বলেন, খুব শিগগিরই অ্যান্টিগোয়াতে একটি দল কিনবেন। কারণ, তাদের মধ্যে রয়েছে ক্রিকেট খেলার ইচ্ছা, ক্রিকেটকে গুরুত্বও দেয় তারা।

ক্রিস বলেন, ‘আমি মনে করি, একজন ফ্র্যাঞ্চাইজির নিজের দলকে নিয়ে এমন একটি পরিবেশ বা স্থানে খেলা উচিত নয়, যেখানে তাদের গুরুত্ব দেওয়া হয় না। এখানে সরকার কোনও রকমের কোনও সাহায্য তো দূরের কথা, ন্যূনতম আর্থিক সাহায্যটুকু পর্যন্ত করে না। আমরা ২০২২ সালে টুর্নামেন্ট ভালোভাবে জিতি কিন্তু দিনের শেষে আমরা সরকারের পক্ষ থেকে কি পেয়েছি? কিছুই পাইনি।’ 

পাশাপাশি তিনি জানান, নতুন দলের নাম সম্পর্কে তিনি এই মুহূর্তে কিছু ভাবেননি। ক্রিস বলেন, ‘আমরা ঠিক করেছি যে আমরা জনগণের পছন্দের নামটি দেব নিজেদের দলকে। তবে এই সম্পর্কে আমরা সব রকমের ভাবনা-চিন্তা করব আগামী বছর। ইতোমধ্যেই আমরা কিংবদন্তি বোলার কার্টলে অ্যামব্রোসকে দলের অ্যাসিস্ট্যান্ট কোচ করার সিদ্ধান্ত নিয়েছি। এছাড়াও আরও বেশ কিছু তারকা ক্রিকেটারদের গুরুত্বপূর্ণ পদ দেব দলে। এই মুহূর্তে আমাদের প্রধান লক্ষ্য হবে অ্যান্টিগুয়া ক্রিকেটের উন্নতি।’
 

Link copied!