• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জয়ে শুরু ঢাকা মোহামেডানের, হোঁচট খেল আবাহনী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ০৬:০৪ পিএম
জয়ে শুরু ঢাকা মোহামেডানের, হোঁচট খেল আবাহনী
ছবি: প্রতীকী

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের (বিপিএল) নতুন মৌসুম শুক্রবার থেকে শুরু হয়েছে। লিগের উদ্বোধনী দিনে চার ভেন্যুতে চলছে চার ম্যাচ। পৃথক পৃথক ভেন্যুতে ম্যাচ ছিল ঢাকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী, ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী ও মোহামেডানের। আবাহনী লিগের শুরুতে হোঁচট খেলেও, মোহামেডান পূর্ণ তিন পয়েন্ট নিয়ে লিগের যাত্রা শুরু করেছে।

রাজশাহীর মুক্তিযোদ্ধা শহীদ স্মৃতি স্টেডিয়ামে মোহামেডান ২-১ গোলে ফর্টিজ এফসিকে পরাজিত করে। আর গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ঢাকা আবাহনী ১-১ গোলে রহমতগঞ্জের সঙ্গে ড্র করেছে। একইদিন আরেক ম্যাচে বাংলাদেশ পুলিশের কাছে পরাজিত হয় চট্টগ্রাম আবাহনী।

আবাহনী নিজেদের হোম ভেন্যুতে ব্রাজিলিয়ান জ্যাভিয়ের ফার্নান্দেজের গোলে ২১ মিনিটে লিড নেয়। যা ৬৬ মিনিট পর্যন্ত ধরে রাখতে পারে তারা। পরে ৬৭ মিনিটে রহমতগঞ্জের ঘানার ফরোয়ার্ড বোয়েটাং ম্যাচে সমতা আনেন। অবশিষ্ট সময়ে গোলের চেষ্টা করে ব্যর্থ হয় দুই দলই।

২০০৯ সালের লিগের উদ্বোধনী ম্যাচে আবাহনীকে হারের তেতো স্বাদ দিয়েছিল পুরান ঢাকার রহমতগঞ্জ। এক যুগ পর আবার রহমতগঞ্জে হোঁচট খেয়ে লিগ শুরু হয়েছে শিরোপা প্রত্যাশী দলের। 

রাজশাহী স্টেডিয়ামে শাহরিয়ার ইমনের গোলে মোহামেডান ম্যাচে লিড নেয় ১৩ মিনিটে। বিরতির আগে গাম্বিয়ান ওমর সারের গোলে সমতা আনে ফর্টিজও। পরে দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের চেষ্টা চালায়। ম্যাচ যখন ড্রয়ের পরিণতির দিকে ঠিক তখনই ৯০ মিনিটের সময় নাইজেরিয়ান ফরোয়ার্ড এনামুয়েল টনির গোলে জয় নিশ্চিত হয় মোহামেডানের।

একই সময় পুলিশ ফুটবল ক্লাব ২-০ গোলে চট্টগ্রাম আবাহনীকে হারিয়েছে। ম্যাচের প্রথমার্ধেই দুই গোল করে গত লিগের তৃতীয় স্থান অর্জনকারী দল পুলিশ।
 

Link copied!