• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ইংলিশ লিগের দুই তারকা ফুটবলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৪:৪৭ পিএম
ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ইংলিশ লিগের দুই তারকা ফুটবলার
ছবি: প্রতীকী

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের দুই তারকা খেলোয়াড়কে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। এই দুজনেরই বয়স সমান ১৯ বলে জানা গেছে। পুলিশি জেরার পর অবশ্য তারা জামিনে মুক্তি পায়৷

খেলোয়াড়রা একই ক্লাবের। ক্লাবটি অবশ্য অভিযোগের বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি।

পুলিশের একজন মুখপাত্র বলেছেন, ‘একটি ধর্ষণের রিপোর্ট পাওয়ার পর কর্মকর্তারা ওই দুজনকে গ্রেপ্তার করেছে। তাদের একজনকে আক্রমণ, ধর্ষণে সহায়তা ও প্ররোচনা দেওয়ার সন্দেহে গ্রেপ্তার করা হয়। দ্বিতীয়জনকে ধর্ষণের সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে।’

অভিযোগগুলো রিপোর্ট আকারে প্রথমে দ্য সান পত্রিকায় প্রকাশিত হয়। যেখানে বলা হয়, শুক্রবার হামলা ও ধর্ষনের ঘটনা ঘটে।

পুলিশি তদন্তের চূড়ান্ত রিপোর্ট না আসা পর্যন্ত ক্লাবটি ওই দুই খেলোয়াড়কে সাময়িক বরখাস্ত করেছে কিনা তা জানা যায়নি।

২০২২ সালে ইংলিশ লিগের শীর্ষস্থানীয় কয়েকজন খেলোয়াড়ের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারীর ঘটনা জানাজানি হলে প্রতিটা ক্লাবের ফুটবলার ও কর্মচারীর জন্য বাধ্যতামূলক ‘যৌন সম্মতি প্রশিক্ষণ কর্মসূচি’ চালু করা হয়।

 ২০২২ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের ২২ বছর বয়সী স্ট্রাইকার ম্যাসন গ্রিনউড ধর্ষণ চেষ্টার অপরাধে গ্রেপ্তার হয়েছিলেন, পরে ক্লাব তাকে বরখাস্ত করেছিল। তার বিরুদ্ধে মামলাটি পরে তুলে হয় এবং তিনি এখন স্প্যানিশ লা লিগায় গেটাফে দলের হয়ে খেলছেন।  

ম্যানচেস্টার সিটির সাবেক ডিফেন্ডার ২৯ বছর বয়সী বেঞ্জামিন মেন্ডির বিরুদ্ধে ছিল একাধিক ধর্ষণ মামলা। গত বছর বিচারের পর ওই সব মামলা থেকে মুক্তি পান তিনি। বর্তমানে মেন্ডি ফরাসি দল লরিয়েন্টে খেলছেন।

Link copied!