• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মারামারি করে নিষিদ্ধ তিন পাকিস্তানি ক্রিকেটার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৪, ০৩:৫৮ পিএম
মারামারি করে নিষিদ্ধ তিন পাকিস্তানি ক্রিকেটার
নিষিদ্ধ তিন নারী ইয়ুসরা আমির, সাদাফ শামস ও আয়েশা বিলাল। ছবি: সংগৃহীত

বর্তমানে পাকিস্তানের জাতীয় নারী ক্রিকেট চ্যাম্পিয়নশিপ চলছে। তবে এরই মাঝে ঘটেছে অঘটন। মারামারিতে জড়িয়ে যান দেশের তিন নারী ক্রিকেটার। যেখানে দুজনে মিলে একজনকে মারধরের অভিযোগ উঠেছে। পরে মার খাওয়া সেই ক্রিকেটারের অভিযোগের পর তিনজনকেই সাময়িকভাবে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নিষিদ্ধ ওই তিন নারী ক্রিকেটার হচ্ছেন;  সাদাফ শামস, ইয়ুসরা আমির ও আয়েশা বিলাল। সংবাদমাধ্যমের তথ্যমতে– সাদাফ ও ইয়ুসরার সঙ্গে প্রথমে আয়েশার বাদানুবাদ হয়। পরে দুই সতীর্থের মার খেয়ে নাক দিয়ে রক্তও ঝরে আয়েশার। সংবাদমাধ্যম জিও সুপার এই তথ্য নিশ্চিত করেছে।

তাদের প্রতিবেদনে বলা হয়, ওই ঘটনায় দুদিন বিষয়টি নিয়ে তেমন জানাজানি হয়নি। পরে আয়েশা পিসিবির কাছে অভিযোগ করলে, তিনজনকেই অনির্দিষ্ট সময়ের জন্য নিষিদ্ধ করা হয়। ফলে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত চলমান ওমেন্স চ্যাম্পিয়নশিপে অংশ নিতে পারবেন না এই তিন ক্রিকেটার।

জানা গেছে, ২০ ওভারের ফরম্যাটে চলমান চ্যাম্পিয়নশিপের ম্যাচগুলো ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হচ্ছে। অভিযুক্ত ক্রিকেটাররা বর্তমানে অবস্থান করছেন রাওয়ালপিন্ডিতে। সেজন্য শিগগিরই সেখানে উড়াল দেবেন পাকিস্তান ওমেন্স ক্রিকেটের প্রধান তানিয়া মালিক। এরপর পুরো বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ক্রিকেটারদের ব্যাখ্যা ও তদন্ত করা হবে।

উল্লেখ্য, ওমেন্স চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে ৬টি রাজ্য– করাচি, লাহোর, মুলতান, পেশাওয়ার, কোয়েটা ও রাওয়ালপিন্ডি। ১৭ দিনের এই টুর্নামেন্টে প্রতিটি দল ১০টি করে ম্যাচ খেলবে। যেখান শীর্ষ দুই দল উঠবে ফাইনালে। ধারণা করা হচ্ছে— পাকিস্তান জাতীয় দলে জায়গা করে নেওয়ার জন্য এই টুর্নামেন্ট ক্রিকেটারদের প্রতিভা প্রমাণের বেশ ভালো একটা সুযোগ।

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবর মাসে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে বাংলাদেশে। যার জন্য পাকিস্তান উপযুক্ত ক্রিকেটার বাছাইয়ের প্রক্রিয়া চালাবে চলমান এই ঘরোয়া টুর্নামেন্ট থেকে।  

 

Link copied!