• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘আমার ক্যাচ ফেলা বাদে ফিল্ডিং ছিল দুর্দান্ত’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৩, ০৭:১২ পিএম
‘আমার ক্যাচ ফেলা বাদে ফিল্ডিং ছিল দুর্দান্ত’

টি-টোয়েন্টি ক্রিকেটে কিভাবে খেলতে হয় বাংলাদেশ সেটাই বোঝে না, এমন অভিযোগ ছিল নিত্যসঙ্গী। অবশেষে টি-টোয়েন্টি ক্রিকেটটা টি-টোয়েন্টির মতো করেই খেললো টাইগাররা, আর তাতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে আসলো ইতিহাস গড়া প্রথম জয়।

শেষ পাঁচ ওভারের বোলিং বা প্রথম দশ ওভারের ব্যাটিং আর ইনিংসজুড়ে ফিল্ডিং সবই আজ প্রশংসিত হচ্ছে। তবে এর মধ্যেই একটু খুঁত আছে অবশ্য। ইনিংসের ষষ্ট ওভারে জস বাটলারের সহজ ক্যাচ ছেড়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ২০ রানে জীবন পাওয়া বাটলার পরে খেলেছেন ৬৭ রানের ইনিংস।

ম্যাচ শেষে তাই সাকিব বললেন, তার ক্যাচ ফেলা বাদে ফিল্ডিং ছিল দুর্দান্ত। টি-টোয়েন্টিতে বেশি চিন্তা না করলেই ফল আসে বলে মত তার।

সাকিব বলেন, “আমরা যেভাবে ম্যাচটা খেলেছি সেটা দুর্দান্ত। প্রথম দশ ওভারে (ফিল্ডিং) চাপে থাকলেও কেউ প্যানিক করেনি। সবাই পরিকল্পনায় স্থির ছিল। আমার ক্যাচ ফেলা বাদ দিলে সবাই ভালো ফিল্ডিং করেছে। টি-টোয়েন্টি ক্রিকেটে আপনি যখন খুব বেশি চিন্তা না করবেন তখনই ভালো খেলবেন।”

২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বাকাপের আসর মাঠে গড়াবে ওয়েস্ট ইন্ডিজে। তার আগে এখান থেকেই প্রস্তুতি শুরু করতে চায় টাইগারবাহিনী।

“আশা করি ড্রেসিংরুমেও এটা ধরে রাখতে পারবো। ২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপের জন্য এটা দুর্দান্ত শুরু। যখন বিশ্বকাপ শুরু হবে তখন আমরা দারুণ একটা দলে পরিণত হব” যোগ করেন সাকিব।

 

Link copied!