• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্যাসিমিরোর লাল কার্ডে ক্ষুব্ধ টেন হ্যাগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ০১:০৫ পিএম
ক্যাসিমিরোর লাল কার্ডে ক্ষুব্ধ টেন হ্যাগ

ইংলিশ প্রিমিয়ার লিগে তিন ম্যাচের মধ্যে দুইবার লাল কার্ডের দেখা পেয়েছেন ক্যাসিমিরো। খেলোয়াড় তো বটেই, ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হ্যাগও হতাশ। এই কোচ জানিয়েছেন, লাল কার্ড দেওয়ার মতো কোনো ঘটনাই ঘটাননি ক্যাসিমিরো।

সাউদাম্পটনের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের গোলশূন্য ড্রয়ের ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। তবে খেলোয়াড়কে বিদায় করায় রেফারির দায়িত্ব পালনকে ‍‍`অসংগতিপূর্ণ‍‍` মনে করছেন কোচ। এই মিডফিল্ডার চারটি ঘরোয়া ম্যাচ মিস করবেন।

ভিএআর চেক করার আগে অ্যান্থনি টেলর প্রাথমিকভাবে কার্লোস আলকারাজেকে ফাউল করার কারণে ক্যাসিমিরোকে হলুদ কার্ড দিয়েছিলেন। তবে এরপর সিদ্ধান্ত বদলে লাল কার্ড দেওয়া হয়। ৩১ বছর বয়সী ব্রাজিলিয়ানের আট ম্যাচে এটি দ্বিতীয় লাল কার্ড।

ম্যাচের পর টেন হ্যাগ বলেন, "আমি মনে করি এই সিদ্ধান্ত অসঙ্গতিপূর্ণ। খেলোয়াড়রা জানে না এই শাস্তি দেওয়ার নীতিটি কী এবং আমরা গতকাল প্রিমিয়ার লিগের ম্যাচে দেখতে পাই ভিএআরের ভূমিকা। লেস্টার-চেলসি ম্যাচে আবার ভিএআর ভূমিকা রাখেনি।"

টেন হ্যাগ আরও বলেন, "ম্যাচে দুটি নিশ্চিত পেনাল্টি ছিল। তখন ভিএআর কাজ করেনি। বিশেষত প্রথমটি পরিষ্কার এবং সুস্পষ্ট হ্যান্ডবল ছিল। তাহলে নীতিটি কী? তার (ক্যাসিমিরো) কখনও লাল কার্ড ছিল না কিন্তু এখন? দুবার। ক্রিস্টাল প্যালেসের বিপরীতে একই চিত্র। এটি খুবই বিতর্কিত।"

ক্যাসিমিরো আগামী রোববার এফএ কাপে ফুলহ্যামের বিপক্ষে ম্যাচ মিস করবেন। এছাড়া নিউক্যাসল, ব্রেন্টফোর্ড এবং এভারটনের বিপক্ষে লিগের ম্যাচগুলোও মিস করবেন তিনি।

Link copied!