• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

তানভীরের ফাইফারে আবাহনীর সহজ জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ০৪:২৪ পিএম
তানভীরের ফাইফারে আবাহনীর সহজ জয়
তানভীর ইসলাম। ছবি : সংগৃহীত

টসে হারলেও আবাহনী লিমিটিডের বিপক্ষে ব্রাদার্স ইউনিয়নের উদ্বোধনী জুটির শুরুটা বেশ ভালোই হয়েছিল। কিন্তু তানভীর ইসলামের ঘূর্ণিতে ছন্দপতন ব্রাদার্সের। এই স্পিনারের তোপে ম্যাচে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। শেষ পর্যন্ত ৮ উইকেটের সহজ জয় পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী।

বুধবার ফতুল্লায় ওয়ানডে ফরম্যাটের ম্যাচে ব্রাদার্স ২১.৩ ওভারেই মাত্র ৭১ রানে গুটিয়ে যায়। জবাবে আবাহনী ১২.৩ ওভারে ২ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয়।  

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চতুর্থ রাউন্ডের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় মোসাদ্দেক হোসেনের আবাহনী। তানভীরের পাঁচ উইকেট শিকারের দিনে চতুর্থ জয় নিশ্চিত করে আবাহনী।  

এর আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে মাত্র ৬.৪ ওভারে ৩৪ রান তুলে ফেলেছিল ব্রাদার্স। আব্বাস মুসা আলভিকে প্রথম শিকার বানিয়ে শুরু হয় তানভীর শো। অন্যপ্রান্তে দারুণ ব্যাটিং করা রহমতউল্লাহ আলিকে ফিরিয়ে বড় ধাক্কা দেন আলি ফাহাদ। ২৯ বলে ৩টি করে চার ও ছক্কায় ৩৫ রান করেন রহমতউল্লাহ।

ব্রাদার্সের ব্যাটিংয়ে মড়ক শুরু এরপরই। পরের ব্যাটাররা কেউই নূন্যতম প্রতিরোধ গড়তে পারেননি। তানভীর একাই তুলে নেন পাঁচ উইকেট। ৬ ওভার হাত ঘুরিয়ে ৩ মেইডেনে মাত্র ৭ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন এই স্পিনার। রহমতউল্লাহ বাদে ব্রাদার্সের কোনো ব্যাটারই দুই ডিজিটে যেতে পারেননি। 

সহজ টার্গেটেও দলীয় ১৪ রানে প্রথম উইকেট হারায় আবাহনী। ৮ বলে ২ রান করে বিদায় নেন সাব্বির হোসেন।  আগ্রাসী ব্যাটিং করেন আরেক ওপেনার নাঈম শেখ। তবে নূরের দ্বিতীয় শিকার হন নাইম। ৩২ বলে তার ব্যাট থেকে আসে ৩০ রান।

 

Link copied!