• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

দিনের শেষ বলে আউট চোট পাওয়া তামিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৬:০৬ পিএম
দিনের শেষ বলে আউট চোট পাওয়া তামিম

আইরিশদের অল্প রানেই বেধে ফেলেছে বাংলাদেশ। একমাত্র টেস্টের প্রথম দিনেই সবকয়টি উইকেট হারিয়ে ২১৪ রানেই থামতে হয় আয়ারল্যান্ডের।

তবে জবাবে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। রানের খাতা খুলতে না খুলতেই ওপেনার নাজমুল হোসেন শান্ত বিদায় নেন। প্রথম ওভারের ৫ নম্বর বল প্রথম মোকাবেলা করতে এসেই গোল্ডেন ডাকের শিকার হন এই ওপেনার। মার্ক অ্যাডায়ার তার উইকেট তুলে নেন।

শান্তর সঙ্গে ওপেনিংয়ে নামেন চোটাক্রান্ত তামিম ইকবাল। ছক্কা বাঁচাতে গিয়ে আহত হয়েছেন তিনি। ঘটনা ইনিংসের ৫৯তম ওভারের। তাইজুলকে উড়িয়ে মারেন আইরিশ ব্যাটার অ্যান্ডি ম্যাকব্রাইন। ডিপ মিড উইকেটে সেটা ধরতে চেয়েছিলেন তামিম। নিজের সর্বোচ্চ চেষ্টা করেও তালুবন্দী করতে পারেননি উলটো বিজ্ঞাপন বোর্ডের সঙ্গে ধাক্কা খেয়ে আহত হন। কনুই ধরে ব্যথায় কাতরাতে দেখা যায় তাকে।

আশঙ্কা ছিল তামিমের চোটের কারণে অন্য কেউ নামবেন ওপেনিংয়ে। তবে তামিমই নামেন। বাংলাদেশ প্রথম দিনের তৃতীয় সেশনে ১০ ওভার খেলে। দেখে-শুনে ভালোই খেলছিলেন তামিম ও মুমিনুল হক।

তবে বিপত্তি বাধে দিনের শেষ বলে। ম্যাকব্রিনের কাছে পরাস্ত হন তামিম। তার হালকা বাউন্সের বল ব্যাটে লেগে যায় দ্বিতীয় স্লিপে। মার্ক অ্যাডায়ারের তালুবন্দী হয়ে ৩৬ বলে ২১ রানে ফেরেন তামিম।

বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৪ রান। মুমিনুল অপরাজিত আছেন ১২ রানে। দ্বিতীয় দিনে সাবেক অধিনায়কের সঙ্গী হবেন বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান।

Link copied!