• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

চেন্নাইয়ের মাঠে স্টয়নিস জেতালেন লখনৌকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০১:৩৬ পিএম
চেন্নাইয়ের মাঠে স্টয়নিস জেতালেন লখনৌকে
ম্যাচশেষে জয়ের নায়ক স্টয়নিস ধোনির শুভেচ্ছা । ছবি : সংগৃহীত

চিপাক স্টেডিয়ামে মঙ্গলবার আইপিএলের একমাত্র ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শেষ ওভারে ১৭ রান দরকার ছিল লখনৌ সুপার জায়ান্টসের। মোস্তাফিজের হাতেই ছিল চেন্নাইয়ের ভাগ্য। ৬ বলে ডিফেন্ড করতে হবে ১৭ রান।

মোস্তাফিজের নায়ক হওয়ার সুযোগ ছিল। কিন্তু যাচ্ছে তাই বোলিংয়ে তিনি ছক্কা খেয়ে শুরু করলেন। পরের বলে বাউন্ডারি। তৃতীয় বলেও বাউন্ডারি হজম করলেন আবার ওভারস্টেপিংয়ে হলো নো-বল। ফ্রি হিটে আরও এক বাউন্ডারি। ম্যাচ শেষ।

মাত্র ৬৩ বলে ১৩ চার আর ৬ ছক্কায় ১২৪ রানের হার না মানা সেঞ্চুরি করে দলকে ৬ উইকেটের জয় এনে দিলেন লখনৌর মার্কাস স্টয়নিস।

৩.৩ ওভারে ৫১ রান দিয়ে মোস্তাফিজের শিকার একটি উইকেট। কে বলবে, নিজের প্রথম ওভারে মাত্র ৪ রান দিয়ে একটি উইকেট তুলে নিয়েছিলেন কাটার মাস্টার! এরপর যা বল করেছেন, রীতিমত দুঃস্বপ্নের!

এর আগে ১৪ ওভার শেষে চেন্নাই সুপার কিংসের রান ছিল ৩ উইকেটে ১১৯। সেখান থেকে শেষ ৬ ওভারে তারা তুললো ৯১ রান। এমনটা সম্ভব হয়েছে রুতুরাজ গায়কোয়াড় আর শিভাম দুবের বিধ্বংসী ব্যাটিংয়ে। ৪ উইকেটে ২১০ রানের বড় পুঁজি গড়ে চেন্নাই সুপার কিংস।

টস হেরে ব্যাটিংয়ের শুরুটা বাজে ছিল  চেন্নাইয়ের। প্রথম ওভারেই আউট হন আজিঙ্কা রাহানে (১)। ড্যারেল মিচেল ১১ ও রবীন্দ্র জাদেজা ১৭ রানে ফেরেন।  

৫৬ বলে সেঞ্চুরি পূরণ করেন চেন্নাই অধিনায়ক গায়কোয়াড়। তিনি চতুর্থ উইকেটে শিভাম দুবেকে নিয়ে ৪৬ বলে ১০৪ রান যোগ করেন।

শিভাম দুবে ২৭ বলে ৩টি চার ও ৭টি ছক্কায় ৬৬ রানের টর্নেডো ইনিংস খেলে আউট হন।

গায়কোয়াড় ৬০ বলে ১২টি চার আর ৩টি ছক্কায় অপরাজিত ১০৮ রান করেন।

Link copied!