• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

তুষারা-পাথিরানা ছাড়াই শ্রীলঙ্কা ওয়ানডে দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৬:৫৬ পিএম
তুষারা-পাথিরানা ছাড়াই শ্রীলঙ্কা ওয়ানডে দল ঘোষণা
নুয়ান তুষারা ও পাথিরানা। ছবি: সংগৃহীত

সিলেটে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে বলতে গেলে একাই বাংলাদেশকে হারিয়ে দিয়েছেন স্পিনার নুয়ান তুষারা। টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করা এই পেসার ওয়ানডে সিরিজে থাকছেন না। থাকছেন না মাথিশা পাথিরানাও। দ্বিতীয় টি-টোয়েন্টিতে চোটে পড়া এই পেসার শেষ ম্যাচে খেলতে পারেননি। ওয়ানডে স্কোয়াডেও তার নাম নেই।

টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে গত ৯ মার্চ। এর মধ্যে চট্টগ্রামে গিয়ে ওয়ানডে সিরিজের প্রস্তুতিও শুরু করেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। কিন্তু দল অনুশীলন করলেও আনুষ্ঠানিকভাবে তখন ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেনি লঙ্কানরা।

বুধবার শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ম্যাচের আগের দিন এসে অবশেষে ওয়ানডে দল দিলো শ্রীলঙ্কা। কুশল মেন্ডিসের নেতৃত্বে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে সফরকারীরা।

চোট কাটিয়ে ওয়ানডে স্কোয়াডে ফিরেছেন পাথুম নিশাঙ্কা, দলে রয়েছেন অলরাউন্ডার চামিকা করুণারত্নে। ২০ ওভারের সিরিজ শেষে দেশে ফিরে যান দাসুন শানাকা, নুয়ান তুষারা ও মাথিশা পাথিরানা। তারা ওয়ানডে স্কোয়াডে নেই।

ওয়ানডে দলে যোগ দিয়েছেন লাহিরু কুমারা। তার সঙ্গে বোলিং আক্রমণে থাকছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, দুনিথ ভেল্লালাগে ও দিলশান মাদুশঙ্কা।

বুধবার দুপুর আড়াইটায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড: কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, দুনিথ ভেল্লালাগে, আকিলা ধনঞ্জয়া, চামিকা করুণারত্নে, দিলশান মাদুশঙ্কা, প্রমোদ মাদুশান, লাহিরু কুমারা, জানিথ লিয়ানাগে, সাহান আরাচিগে।
 

Link copied!