• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

শরিফুলই হচ্ছেন বিপিএলের সর্বাধিক উইকেটশিকারি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১, ২০২৪, ০৩:২৪ পিএম
শরিফুলই হচ্ছেন বিপিএলের সর্বাধিক উইকেটশিকারি
শরিফুল ইসলাম। ছবি: সংগৃহীত

এবারের বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক কে হবেন, তা জানতে ফাইনাল পর্যন্ত অপেক্ষায় থাকতেই হবে। ৪৫৩ রান করে ফরচুন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল এ মুহূর্তে রয়েছেন এক নম্বরে। তার চেয়ে মাত্র ৬ রান কম করে দ্বিতীয় স্থানে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তরুণ ব্যাটার তাওহিদ হৃদয়। মূল লড়াইটা এ দুজনের মাঝেই স্থির হয়ে আছে। কিন্তু সর্বাধিক উইকেটশিকারি কে, তা জানতে হয়তো আর শুক্রবারের ফাইনালের দিকে তাকিয়ে থাকতে হবে না। 

কারণ, সেটা মোটামুটি নির্ধারিত হয়েই আছে। হয়তো সর্বাধিক উইকেটশিকারির পুরস্কারটা আগেই বিদায় নেওয়া দুরন্ত ঢাকার বাঁহাতি ফাস্টবোলার শরিফুল ইসলামের হাতেই উঠবে। এবারের আসরে ১২ ম্যাচে ২২ উইকেট দখল করে শরিফুল নিকট প্রতিদ্ব›দ্বীদের চেয়ে অনেক এগিয়ে। তার ধারে-কাছেও কেউ ছিলেন না, নেইও।

শরিফুলের নিকটতম প্রতিদ্ব›দ্বী রংপুর রাইডার্সের সাকিব আল হাসান। বাঁহাতি স্পিনার সাকিবের উইকেট ১৩ ম্যাচে ১৭টি। এছাড়া রংপুরের অফস্পিনার শেখ মেহেদি আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বেলাল খানও ১৬টি করে উইকেট পেয়েছেন। তাদের কারো দল ফাইনালে ওঠেনি। তাই তাদের আর কোনো সম্ভাবনাও নেই।

ফাইনাল খেলছেন, এমন বোলারদের মধ্যে শরিফুলের কাছাকাছি কেউ নেই। তার চেয়ে ৮ উইকেট কম দখল করা ফরচুন বরিশাল পেসার মোহাম্মদ সাইফউদ্দিনই একমাত্র বোলার যিনি ৮ ম্যাচে ১৪ উইকেটশিকারি।

এখন সাইফউদ্দিন ফাইনালে ৯ উইকেট পেলেই কেবল শরিফুলকে পিছনে ফেলে সর্বাধিক উইকেটশিকারি হতে পারবেন। সেটা প্রায় অসম্ভবই বলা যায়। যেমন অসম্ভব প্রায় কুমিল্লা বাঁহাতি স্পিনার তানবির ইসলামেরও সর্বাধিক উইকেটশিকারি হওয়া। এই বাঁহাতি স্পিনারের উইকেট ১৩টি।

ফাইনালে ১০ উইকেট দখল করলেই তানবির সবার ওপরে যেতে পারবেন। সেটাও প্রায় অসম্ভব। তার মানে, শরিফুলই হতে যাচ্ছেন এবারের বিপিএলের সর্বাধিক উইকেটশিকারি।
 

Link copied!