• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

নেতৃত্ব বদলে পিসিবির সমালোচনায় শহীদ আফ্রিদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪, ০৫:৪০ পিএম
নেতৃত্ব বদলে পিসিবির সমালোচনায় শহীদ আফ্রিদি
শহীদ আফ্রিদি। ছবি : সংগৃহীত

অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়াতে ক্ষুব্ধ পাকিস্তানি কৃতি পেস বোলার শাহিদ শাহ আফ্রিদি। শাহিনকে সরিয়ে আবার বাবর আজমকে পাকিস্তানের সাদা বলের ক্রিকেটের অধিনায়ক করা হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না শাহিনের শ্বশুর এবং বিশ্বের সর্বকালের অন্যতম সেরা আলরাউন্ডার শহীদ আফ্রিদি।

রোববার পিসিবি একটি বিবৃতিতে জানিয়েছে, বাবরকে পাকিস্তানের এক দিনের ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হচ্ছে। নির্বাচক কমিটির সর্বসম্মতিতে বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভি এই সিদ্ধান্ত নিয়েছেন।

কিন্তু পিসিবির এই সিদ্ধান্ত মানতে পারেননি সিনিয়র আফ্রিদি। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তিনি লেখেন, ‘নির্বাচক কমিটিতে এত অভিজ্ঞ ক্রিকেটার থাকার পরও এই সিদ্ধান্তে আমি অবাক হয়ে যাচ্ছি। আমি এখনও মনে করি, যদি নেতৃত্বে বদল করতেই হত তা হলে সব থেকে ভাল বিকল্প ছিল মুহম্মদ রিজওয়ান। কিন্তু এখন তো সিদ্ধান্ত হয়ে গিয়েছে।’ 

যদিও বাবরকে ভবিষ্যতের শুভেচ্ছা জানিয়েছেন আফ্রিদি। ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপে ব্যর্থতার পরে গত বছর ডিসেম্বর মাসে বাবরকে সাদা বলের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। টেস্ট দলের অধিনায়কত্বও ছেড়ে দেন তিনি। সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করা হয় শাহিনকে। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ হারে পাকিস্তান শাহিনের নেতৃত্বে। সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগে শাহিনের নেতৃত্বাধীন লাহৌর কলন্দর্স সবার নীচে শেষ করে। তার পরেই শাহিনের উপর ভরসা হারায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। মাত্র একটি সিরিজ পরই তাকে সরিয়ে আবার বাবরকে অধিনায়ক করা হয়েছে।
 

Link copied!